শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫০

লোকপ্রশাসন দিবস উপলক্ষে ইবিতে পরিচ্ছন্নতা অভিযান

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

লোকপ্রশাসন দিবস উপলক্ষে ইবিতে পরিচ্ছন্নতা অভিযান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন দিবস-২০২০ উদযাপন উপলক্ষে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেনের একাডেমিক ভবন এলাকায় এ অভিযান চালানো হয়।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, অধ্যাপক ড. আ ক ম মতিনুর রহমান, অধ্যাপক মোহাম্মদ সেলিম এবং অধ্যাপক ড. ফখরুল ইসলাম। এছাড়া বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পরিচ্ছন্নতা অভিযান অংশ নেন।

বিভাগটির সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন বলেন, লোক প্রশাসন দিবস উপলক্ষে আমরা এই সচেতনতামূলক কর্মসূচি পালন করেছি। আমরা আশে-পাশের পরিবেশ পরিষ্কার রাখার চেষ্টা করব। এটি পরিবেশ ব্যবস্থাপনার একটি অংশ। সচেতনতা সৃষ্টি করা মূলত লোক প্রশাসনের একটি উদ্দেশ্য। কারণ লোকপ্রশাসন পরিবেশকে বাদ দিয়ে না। সুতরাং আমাদের আশ-পাশের পরিবেশ নিজেদের পরিষ্কার-পরিছন্ন রাখতে হবে।

প্রসঙ্গত, আগামী ৩ মার্চ ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন দিবস-২০২০ পালিত হবে। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিভাগ। কর্মসূচির মধ্যে আগামী ১ মার্চ পিঠা উৎসব এবং ৩ মার্চ বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য