শিরোনাম
প্রকাশ : ২৯ জুন, ২০২০ ২১:৪০

সৈকতের দৃষ্টান্ত ছাত্রলীগ কর্মীদের অনুসরণের আহ্বান ওবায়দুল কাদেরের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সৈকতের দৃষ্টান্ত ছাত্রলীগ কর্মীদের অনুসরণের আহ্বান ওবায়দুল কাদেরের
ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন তানভীর হাসান সৈকত।

টানা তিন মাস ধরে অসহায় মানুষদের খাবার জোগাতে ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের উদ্যোগকে ছাত্রলীগকর্মীদের জন্য অনুসরণীয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

সৈকতের দৃষ্টান্ত অনুসরণ করে গরীব দুস্থ গৃহহীন মানুষের তালিকা করে তাদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানিয়েছেন তিনি।

গত ৯৯ দিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধের মধ্যে বন্ধুদের নিয়ে টিএসসিতে থেকে ভাসমান-অসহায় মানুষের খাবার জোগান দিয়ে যাচ্ছেন সৈকত। মঙ্গলবার ১০০তম দিনে এই কার্যক্রমের ইতি টানবেন তিনি। শততম দিন পূর্ণ হওয়ার আগে দিন আয়োজিত সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হন ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, “তানভীর হাসান সৈকত ও তার সতীর্থরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অসহায় মানুষের প্রতি দায়িত্বশীলতার অনন্য নজির স্থাপন করেছে। গত একশ দিন ভাসমান অসহায় মানুষের জন্য বিনামূল্যে খাদ্য বিতরণ করেছে এই তরুণরা, দিয়েছে চিকিৎসা সেবাও। জাতির পিতার জন্মশতবার্ষিকীর প্রতি সম্মান রেখে টিএসসিতে রান্না করে খাবার বিতরণের মাধ্যমে যেভাবে সহায়তা করে আসছে তারা, তা সারা দেশে ছাত্রলীগকর্মীদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

ছাত্রলীগের এক সময়ের এই সভাপতি বলেন, “আজকে ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার কথা বলা হচ্ছে। কিন্তু এমন অনেক মানুষ আছে, যাদের কোনো ঘর নেই। যারা ভাসমান মানুষ, যারা এই শহরে খোলা আকাশের নিচে বাস করে, যারা ফুটপাতে বাস করে, যাদের বসবাস রেল স্টেশনে, টার্মিনালে ও ফ্লাইওভারের নিচে। ছাত্রলীগকে এসব মানুষের জন্য সামনের দিনগুলোতে এগিয়ে আসতে হবে। এদের কোনো তালিকা নেই, এদের তালিকা আপনাদেরকেই (ছাত্রলীগ) তৈরি করতে হবে। এই ভাসমানদের পাশে একশ দিন শেষ হওয়ার পরও আপনারা নতুন কর্মসূচি নেবেন। আমি নিজেও আপনাদের সহযোগিতার আশ্বাস দিচ্ছি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর