শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২০ ১২:৩০

শেবামেকের বিদেশি শিক্ষার্থীদের ছাত্রাবাসে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শেবামেকের বিদেশি শিক্ষার্থীদের ছাত্রাবাসে অগ্নিকাণ্ড

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের বিদেশি শিক্ষার্থীদের ছাত্রাবাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল সোমবার রাত সাড়ে ১১ টার দিকে শের-ই বাংলা মেডিকেল কলেজের মঈনুল হায়দার ছাত্রাবাসে এই ঘটনা ঘটে। 

ওই ছাত্রাবাসের নাইট গার্ড জানান, আগুনে দ্বিতীয় তলার ২০৬ নম্বর কক্ষের একটি জানালা এবং একটি রাইস কুকার পুড়ে যায়। ওই কক্ষের বাসিন্দারা কম্বল ভিজিয়ে চাপা দেয়ায় অল্পতেই আগুন নিয়ন্ত্রণ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গেলেও তাদের কোনো অগ্নি নির্বাপন করতে হয়নি। 

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন বলেন, আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতিও হয়েছে অল্প সামান্য। 

শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এসএম সরোয়ার জানান, অল্পের জন্য বড় ধরণের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে মঈনুল হায়দার ছাত্রাবাস। 

ওই ছাত্রাবাসে এই মুহুর্তে ২৪ জন বিদেশি শিক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ২৩ জন ফিলিস্তিনি ও একজন নেপালী নাগরিক। তারা নিজেরাই রান্না করেন। রাতের বেলা শিক্ষার্থীদের কেউ একজন চুলা জ্বালানোর সময় আগুন ধরে যায়। তাৎক্ষণিক কম্বল ভিজিয়ে তারা আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের ক্ষতি হয়নি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর