২৯ নভেম্বর, ২০২০ ১০:৩৪

জবি মিডিয়া ক্লাবের সভাপতি আকতার হোসেন, সম্পাদক রেজা পারভেজ

অনলাইন ডেস্ক

জবি মিডিয়া ক্লাবের সভাপতি আকতার হোসেন, সম্পাদক রেজা পারভেজ

আকতার হোসেন (বামে), রেজা পারভেজ (ডানে)। ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক শিক্ষার্থীদের, যারা বিভিন্ন গণমাধ্যমে কর্মরত, তাদের সংগঠন জবি মিডিয়া ক্লাবের নতুন কমিটি করা হয়েছে। ২০২১-২০২২ সালের নতুন কার্যনির্বাহী এই কমিটির সভাপতি হয়েছেন দৈনিক ভোরের ডাকের চিফ রিপোর্টার মোহাম্মদ আকতার হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন রাইজিংবিডির ডেপুটি চিফ রিপোর্টার এস কে রেজা পারভেজ। 

শনিবার রাজধানীতে সেগুনবাগিচার একটি রেস্টেুরেন্টে জবি মিডিয়া ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা শেষে এই কমিটি গঠন করা হয়।

সংগঠনের বিদায়ী সভাপতি সরোয়ার আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও জবি মিডিয়া ক্লাবের সদস্য রিয়াজ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আরিফ, সহ-সভাপতি আতাউর রহমান, মামুন স্ট্যালিন, মহিউদ্দিন পলাশ ও শাহনাজ পারভীন এলিস প্রমুখ।

নতুন কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (দৈনিক আলোকিত বাংলাদেশ), সহ-সভাপতি রাশিম মোল্লা (মানবজমিন), সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মহসীন ব্যাপারী (বাসস), যুগ্ম-সাধারণ সম্পাদক জুনায়েদ শিশির (যায়যায়দিন), কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম রাজি (নয়াদিগন্ত), সাংগঠনিক সম্পাদক সোলাইমান সালমান (ডেইলি সান), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ রানা (বিটিভি), দফতর সম্পাদক গোলাম মোস্তফা (জনকন্ঠ), নারীবিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন এলিস (ইন্ডিপেনডেন্ট টিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাসান আল জাবেদ (আমাদের সময়) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক বোরহান উদ্দিন (ঢাকা টাইমস)। 

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন সরোয়ার আলম (দেশ রূপান্তর), মহিউদ্দিন আহমেদ (জিটিভি) আলাউদ্দিন আরিফ (দেশ রূপান্তর), আতাউর রহমান (সমকাল), মহিউদ্দিন পলাশ (মানবকণ্ঠ), মাজহারুল ইসলাম (বর্তমান), কামাল উদ্দিন সুমন (সংগ্রাম), এস এম ফয়েজ (বাংলাভিশন) আব্দুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন), সায়ীদ আব্দুল মালিক (দৈনিক বাংলা), জামিল খান (ডেইলি স্টার), কমল জোহা খান (প্রথম আলো) মোবারক হোসেন (বিডিনিউজ), আউয়াল চৌধুরী (ইটিভি) ও জাকির হোসেন (আজকালের খবর)। 

সাধারণ সভায় বিদায়ী প্রতিষ্ঠাতা সভাপতি সরোয়ার আলমকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয় নতুন কমিটির নেতৃবৃন্দ।

এ ছাড়া দুদক বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) সভাপতি নির্বাচিত হওয়ায় জবি মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, সহ-সভাপতি আলাউদ্দিন আরিফ, শফিক শাহীন ও সোলাইমান সালমানকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

নিজেদের মধ্যে পারস্পারিক সম্পর্ক বৃদ্ধির পাশাপাশি পেশাগত দক্ষতা উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন কমিটির সদস্যরা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর