২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:১৫

অর্থ মন্ত্রনালয় ও সোনালী ব্যাংকের সাথে ববির সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অর্থ মন্ত্রনালয় ও সোনালী ব্যাংকের সাথে ববির সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

বরিশাল বিশ্ববিদ্যালয়সহ ৪ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে ৪ ভাগ সুদে গৃহনির্মাণ ঋন প্রদানের লক্ষ্যে অর্থ মন্ত্রানালয়ের অর্থবিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং সোনালী ব্যাংক কর্তৃপক্ষের মধ্যে একটি ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ের অর্থ বিভাগের সভাকক্ষে সমঝোতা স্মারকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার প্রফেসর ড. মু. মুহসিন উদ্দীন, অর্থ মন্ত্রলায়ের পক্ষে অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান এবং সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম। 

এসময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাক্ষী হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম, অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি সহ অন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগ এবং উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সার্বিক দিক নির্দেশনায় বরিশাল বিশ্ববিদ্যালয় পক্ষের পদক্ষেপগুলো দ্রুত সম্পন্ন করার ফলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাথে গতকাল এই ত্রি-পক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হলো। এই চুক্তির আওতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা চুক্তির শর্তপূরণ স্বাপেক্ষে স্বল্পসুদে গৃহনির্মাণ ঋণ গ্রহণ করতে পারবেন। 

সরকারি কর্মকর্তাদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের এই সুযোগ দেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর