শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ১৭:১৩
প্রিন্ট করুন printer

সরকারি কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগের প্রতিবাদ

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সরকারি কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগের প্রতিবাদ
Google News

নন একাডেমিক সরকারি কর্মকর্তাকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমবিপ্রবি) কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শনিবার সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাস ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা বলেন, একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কোষাধ্যক্ষকে উপাচার্যের সাথে নিবিড়ভাবে কাজ করে যেতে হয়। একাডেমিক ব্যক্তি নন এমন একজন কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রকৃতপক্ষে একটি ষড়যন্ত্রের অংশ। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম তথা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশকে অস্থিতিশীল করবে বলে মনে করে শাবি শিক্ষক সমিতি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একটি কুচক্রীমহল বিতর্কিত এই নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে অস্থিতিশীল করে তোলার পাঁয়তারা করছে। এ ধরনের প্রশ্নবিদ্ধ নিয়োগ শিক্ষক সমাজ ও জাতির জন্য হাতাশাজনক।

এছাড়া বিজ্ঞপ্তিতে শাবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ অনতিবিলম্বে এই নিয়োগ প্রত্যাহার করে একজন প্রথিতযশা শিক্ষাবিদকে উক্ত পদে নিয়োগ প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৫ মে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপনের মাধ্যমে বশেফমবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে একজন সাবেক অতিরিক্ত সচিবকে নিয়োগ দেয়া হয়েছে। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর