২৩ জুন, ২০২১ ২১:৪৩

বিইউবিটি, ব্যাকডোর ও টেন মিনিট স্কুলের সমঝোতা

প্রেস বিজ্ঞপ্তি

বিইউবিটি, ব্যাকডোর ও টেন মিনিট স্কুলের সমঝোতা

করোনা মহামারি পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে শিক্ষাদান পদ্ধতির পরিবর্তন হলেও বাংলাদেশের প্রাথমিক শিক্ষাসহ বিভিন্ন স্তরে সেই পরিবর্তন এখনো তেমনভাবে শুরু হয়নি। অনলাইনে পাঠদানের নিজস্ব প্রযুক্তিগত ব্যবস্থার অভাবে গুগল কিংবা জুম নির্ভরতা অনেক সমস্যার জন্ম দিচ্ছে।

এমন প্রেক্ষাপটে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি), ব্যাকডোর প্রাইভেট লিমিটিড এবং টেন মিনিট স্কুল প্রাথমিক শিক্ষকদের অনলাইনে পাঠদান প্রশিক্ষণ ও প্রযুক্তিগত উন্নয়নে ‘আলো’ শীর্ষক একটি প্রকল্প নিয়ে একযোগে কাজ শুরু করেছে।

মঙ্গলবার বিইউবিটির রূপনগরস্থ স্থায়ী ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিইউবিটি’র পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, ব্যাকডোরের পক্ষে ম্যানেজিং ডিরেক্টর তানভীর হাসান জোহা এবং টেন মিনিট স্কুলের পক্ষে সিইও আয়মান সাদিক।

‘আলো’ প্রকল্পটি অনলাইন ক্লাসরুম ব্যবস্থাপনা, তথ্য সংরক্ষণ, অনলাইন টিচিং, প্রকল্প টাইমলাইন, ডিজিটাল শিক্ষা, কম্প্রেহেন্সিভ লার্নিং ম্যানেজমেন্ট, সাইবার নিরাপত্তা, অনলাইন ফিডব্যাক গ্রহণ, শিক্ষক-শিক্ষার্থী সম্পর্ক ও মেন্টাল হেলথ ইত্যাদি বিষয়গুলো অন্তর্ভুক্ত করবে। প্রকল্পের অন্যতম উদ্দেশ্য কম্প্রেহেন্সিভ লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়নে একটি মোবাইল অ্যাপ ও ওয়েবসাইট নির্মাণ করা।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিইউবিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী নূর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. ফিরোজ মৃধা, রেজিস্ট্রার ড. মো. হারুন-অর-রশিদ এবং তিন প্রতিষ্ঠানের বিভিন্ন স্তরের কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর