রবিবার, ১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বাউবি’র নতুন প্রোভিসি ড. মাহবুবা নাসরীনের যোগদান

গাজীপুর প্রতিনিধি

বাউবি’র নতুন প্রোভিসি ড. মাহবুবা নাসরীনের যোগদান

অধ্যাপক ড. মাহবুবা নাসরীন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনার‌্যাবিলিটি স্টাডিজের পরিচালক। তাকে রাষ্ট্রপতির আদেশক্রমে এ পদে নিয়োগ দিয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য পদে রবিবার ঢাকা অফিসে যোগদান করেন তিনি। এ সময় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার উপস্থিত ছিলেন।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক আবুল কাসেম শিখদার জানান, খ্যাতিমান এই অধ্যাপক একজন দুর্যোগ ব্যবস্থাপনা গবেষক। নারী ও দুর্যোগ বিষয়ে তিন দশকের অধিক অভিজ্ঞ এই শিক্ষাবিদ সংকটে দুর্যোগে নারীর অভিজ্ঞতায় দক্ষিণ এশিয়ার মধ্যে নতুন তত্ত্বের প্রবক্তা। 

বিশিষ্ট শিক্ষাবিদ ড. নাসরীন দেশে-বিদেশে দুর্যোগ ব্যবস্থাপনায় বহু আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। শিক্ষাজীবনে সর্বত্রই বৃত্তিধারী, চ্যান্সেলর পুরস্কারপ্রাপ্ত মেধাবী ড. নাসরীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে ১৯৮৮ সালে শিক্ষকতায় যোগ দেন। ২০০৫ সালে একই বিভাগে অধ্যাপক হয়ে ২০১২ সাল পর্যন্ত অধ্যাপনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব ভালনারেবিলিটি স্টাডিজ সহপ্রতিষ্ঠাতা অধ্যাপক হিসেবে যোগ দেন। ২০১৩ সাল থেকে তিনি এই ইনস্টিটিউটের পরিচালক।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর