১৬ নভেম্বর, ২০২১ ১৮:৫৪

২১ নভেম্বর থেকে শাবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

২১ নভেম্বর থেকে শাবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু

ফাইল ছবি

আগামী ২১ নভেম্বর থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে। মঙ্গলবার স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টার ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আগামী ২১ নভেম্বর সকাল দশটা থেকে ৩ ডিসেম্বর রাত বারোটা পর্যন্ত admission.sust.edu সাইটের মাধ্যমে আবেদন করতে পারবে। যেসব শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটের জিএসটি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা ‘এ’ ও ‘বি’ উভয় ইউনিটে পৃথকভাবে এবং যারা ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছে, তারা শুধুমাত্র ‘বি’ ইউনিটে আবেদন করতে পারবে। অন্যদিকে আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছু জিএসটি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞানের ৩০ নম্বরের ১ ঘণ্টার পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য একই সাথে আবেদন করতে পারবে।

এদিকে, প্রতি ইউনিটে ভর্তির জন্য আবেদন ফি সাড়ে ছয়শ টাকা এবং আর্কিটেকচারে ভর্তির জন্য ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞান পরীক্ষার ফিসহ এক হাজার টাকা প্রদান করতে হবে। এছাড়া ভর্তি আবেদন প্রক্রিয়া ও ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu এ সাইটে পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর