৫ ডিসেম্বর, ২০২১ ১৫:০৪

১৯তম বর্ষে পা দিচ্ছে এনডিএফ বিডি

প্রেস বিজ্ঞপ্তি

১৯তম বর্ষে পা দিচ্ছে এনডিএফ বিডি

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) প্রতিষ্ঠাবার্ষিকী'র ১৯তম বর্ষে পা দিতে যাচ্ছে। যুক্তির এই পথ পরিক্রমায় বাংলাদেশে বিতর্ক আন্দোলনকে প্রান্তিক পর্যায়ে ছড়িয়ে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এনডিএফ বিডি। পথচলার এই ১৮ বছর পূর্তি এবং ১৯তম বর্ষে পদার্পণ উপলক্ষে বিশ্বসাহিত্য কেন্দ্র, পাঠচক্র কক্ষে অনুষ্ঠিত হবে ১৯ এর তারুণ্যে- এনডিএফ বিডি; প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব ও গালা নাইট।

আয়োজনে থাকছে বিতার্কিকদের প্রাণবন্ত আড্ডা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা (৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত), বিতর্কের বিষয় 'ওই নতুনের কেতন ওড়ে...'। উৎসবে আরও থাকবে প্রদর্শনী রম্য বিতর্ক 'এনডিএফ বিডি ঢাকা বিশ্ববিদ্যালয়' বনাম 'এনডিএফ বিডি ঢাকা মহানগর'; বিষয় 'ভালোবাসা আজ মোবাইলের ফ্রেমে বন্দী'। 

এনডিএফ বিডি'র চেয়ারম্যান একেএম শোয়েব'র জন্মদিন উদযাপন। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, সাংস্কৃতিক সন্ধ্যা ও প্রীতি নৈশভোজ।
 
ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)'র এই আয়োজনে সাবেক ও বর্তমান সকল সদস্যবৃন্দ এবং বিভিন্ন ক্লাবের মডারেটর, প্রেসিডেন্ট ও সেক্রেটারিবৃন্দ উপস্থিত থাকবেন। এছাড়া একই দিনে ঘোষণা করা হবে এনডিএফ বিডি’র  ২০২২-২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ও ঢাবির বাণিজ্য অনুষদের সাবেক ডিন ড অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড এর আব্দুল আউয়াল প্রমুখ। উৎসবের সভাপতিত্ব করবেন এনডিএফ বিডি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একেএম শোয়েব।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর