৫ ডিসেম্বর, ২০২১ ১৯:১৩

শতবর্ষে ঢাবিকে ৪৫ হাজার রিস্টব্যান্ড উপহার নগদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শতবর্ষে ঢাবিকে ৪৫ হাজার রিস্টব্যান্ড উপহার নগদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর জন্য শতবর্ষের স্মারক হিসেবে প্রায় ৪৫ হাজার রিস্টব্যান্ড উপহার দিয়েছে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামানের কাছে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক রিস্টব্যান্ডগুলো হস্তান্তর করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানীসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নগদের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে আমরা ‘নগদ’-এর কাছে বলেছিলাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক চরিত্র বজায় রেখে তারা যেন ক্যাম্পাসকে সাজান। সেটিও প্রশংসনীয় এবং তারা আন্তরিকভাবে চেষ্টা করেছেন। উদ্ভাবনী দৃষ্টিভঙ্গিতে অ্যাকাডেমিক আবহ নিয়ে ক্যাম্পাসকে কীভাবে সাজাতে হয়, সেটি নগদ দেখিয়েছে। একেকটি প্রাঙ্গণ যেন নতুন নতুন মাত্রা পেয়েছে। সে জন্য নগদ-কে ধন্যবাদ। আশা করি ভবিষ্যতেও নগদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আয়োজনে সম্পৃক্ত থাকবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে ‘নগদ’-এর অংশগ্রহণের বিষয়ে এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, দেশের বাতিঘর ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষ উদযাপন করছে, এটি দেশের জন্য একটি বড় অর্জন। পৃথিবীর আর কোনো বিশ্ববিদ্যালয় হয়তো নেই যারা দেশের স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনে নেতৃত্বের স্থানে থেকেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অনন্য এই গৌরবের অংশীদার। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপনের সঙ্গে থাকতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। দেশের জন্য অসামান্য অবদান বয়ে আনতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পথচলা সহস্র বছরের হোক, সেই কামনা করছি।

এসব রিস্টব্যান্ড কেন্দ্রীয়ভাবে প্রত্যেক হলে হলে পাঠানো হবে। পরে হলগুলোর ব্যবস্থাপনায় ব্যান্ডগুলো বিতরণ করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর