৬ ডিসেম্বর, ২০২১ ০০:২৮

পুলিশ সদস্যের নামে অশ্লীল মন্তব্যের অভিযোগ ইবি ছাত্রীর

অনলাইন ডেস্ক

পুলিশ সদস্যের নামে অশ্লীল মন্তব্যের অভিযোগ ইবি ছাত্রীর

প্রতীকী ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু হলে অস্থায়ী ক্যাম্পের এক পুলিশ সদস্যের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। অভিযোগের প্রেক্ষিত্রে ওই পুলিশ সদস্যকে চিহ্নিত করেছে কর্তৃপক্ষ। 

রবিবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রী।

তিনি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী।

এ ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্য ওই ছাত্রীর কাছে ক্ষমা চেয়েছেন। তবে বিষয়টি নিয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জের সঙ্গে বসার কথা জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ছাত্রী ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় একটি মেসে থাকেন। ফলে বঙ্গবন্ধু হল পকেট গেট দিয়ে তাকে যাতায়াত করতে হয়। পকেটগেটের পাশে একটি পুলিশ ক্যাম্প আছে। প্রতিদিনের মত রবিবারও ওই পকেট গেট দিয়ে ক্যাম্পাসে যাচ্ছিলেন ওই ছাত্রী। এ সময় ক্যাম্পের সামনে নিরাপত্তা পোশাকধারী এক নিরাপত্তা সদস্য তার দিকে তাকিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ কথা বলতে থাকেন।

একপর্যায়ে ছাত্রীটি চিৎকার শুরু করলে পোশাকধারী ওই নিরাপত্তা সদস্য ক্যাম্পের ভিতরে চলে যায়। এর আগেও তিনি ওই এলাকায় পুলিশ সদস্যদের ইভটিজিংয়ের শিকার হয়েছেন বলে অভিযোগ ছাত্রীর।

পরে দুপুর একটার দিকে ভিকটিম, অভিযুক্ত, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান কর্মকর্তা রোজদার আলী রূপম ও পুলিশ ক্যাম্পের ইনচার্জ হেলাল উদ্দীনকে নিয়ে বসেন প্রক্টরিয়াল বডি।

পুলিশ ক্যাম্পের ভারপ্রাপ্ত ইনচার্জ হেলাল উদ্দীন বলেন, আমাদের পুলিশ সদস্য ও ওই ছাত্রীর মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আসলে সেই পুলিশ সদস্য ফোনে তার বউয়ের সঙ্গে সাংসারিক ঝামেলা নিয়ে কথা বলছিলেন। ওই ছাত্রী হয়তো ভেবেছিল তার দিকে ইঙ্গিত করে কথা বলেছেন, তাই সে খারাপভাবে নিয়েছে।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা অভিযুুক্তকে শনাক্ত করেছি। অভিযুক্ত পুলিশ সদস্য ভুক্তভোগীর কাছে ক্ষমা চেয়েছেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর