৭ ডিসেম্বর, ২০২১ ১৬:১৭

এনডিএফ বিডি’র ১৯তম বর্ষে পদার্পণ উদযাপন উৎসব

প্রেস বিজ্ঞপ্তি

এনডিএফ বিডি’র ১৯তম বর্ষে পদার্পণ উদযাপন উৎসব

এনডিএফ বিডি’র ১৯তম বর্ষে পদার্পণ উদযাপন উৎসব।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ’র (এনডিএফ বিডি) প্রতিষ্ঠাবার্ষিকীর ১৯তম বর্ষে পা দিতে যাচ্ছে। যুক্তির এই পথ পরিক্রমায় বাংলাদেশে বিতর্ক আন্দোলনকে প্রান্তিক পর্যায়ে ছড়িয়ে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এনডিএফ বিডি। পথচলার এই ১৮ বছর পূর্তি এবং ১৯তম বর্ষে পদার্পণ উপলক্ষে বিশ্বসাহিত্য কেন্দ্র, পাঠচক্র কক্ষে অনুষ্ঠিত হলো ১৯-এর তারুণ্যে-এনডিএফ বিডি; প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব ও গালা নাইট-২০২১।

আয়োজনে যা ছিলো-বিতার্কিকদের প্রাণবন্ত আড্ডা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা (৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত), বিতর্কের বিষয় ‘ওই নতুনের কেতন ওড়ে...’। উৎসবে আরও ছিল-প্রদর্শনী রম্য বিতর্ক ‘এনডিএফ বিডি ঢাকা বিশ্ববিদ্যালয়’ বনাম ‘এনডিএফ বিডি ঢাকা মহানগর’, বিষয় : ‘ভালোবাসা আজ মোবাইলের ফ্রেমে বন্দী’। ‘এনডিএফ বিডি ঢাকা বিশ্ববিদ্যালয়-এর হয়ে অংশগ্রহণ করে এম পি শুভ্র, মাইশা মালিয়াত, তামান্না আক্তার।’
এনডিএফ বিডি ঢাকা মহানগর’-এর হয়ে অংশগ্রহণ করে তাহমিনা ইসলাম তিথি, রিপন আলী, আনিশা ইসলাম। 

এরপর এনডিএফ বিডি’র চেয়ারম্যান একেএম শোয়েব-এর জন্মদিন উদযাপন করা হয়। ২য় পর্বে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও প্রীতি নৈশভোজ অনুষ্ঠিত হয়। ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)’র এই আয়োজনে সাবেক ও বর্তমান সকল সদস্যরা এবং বিভিন্ন ক্লাবের মডারেটর, প্রেসিডেন্ট ও সেক্রেটারিরা উপস্থিত ছিলেন। এছাড়া একই দিনে ঘোষণা করা হয় এনডিএফ বিডি’র ২০২২-২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর ও ঢাবির বাণিজ্য অনুষদের সাবেক ডিন ড. অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড’র আব্দুল আউয়াল প্রমুখ।

উৎসবে সভাপতিত্ব করেন এনডিএফ বিডি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একেএম শোয়েব। এছাড়া আয়োজনে উপস্থিত ছিলেন অজয় রায়, সিনিয়র লেকচারার, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি, মডারেটর। ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব-এর মডারেটর অজয় রায়, কনভেনর হিসেবে দায়িত্ব পালন করেন এনডিএফ বিডি স্কুলিং-এর রেক্টর এম আলমগীর ও কো-কনভেনর এম পি শুভ্র।

এ কে এম শোয়েব ও আশিকুর রহমান আকাশ-এর নেতৃত্বে এনডিএফ বিডি’র ১৯৫ সদস্য বিশিষ্ট ২০২২-২৩ সেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা। 

সর্বশেষ লিডারশিপ ট্যুরে প্রতিনিধি সমাবেশের মাধ্যমে সরাসরি ভোটে এনডিএফ বিডির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হোন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি একেএম শোয়েব এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হোন গ্রিন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব-এর সাবেক অনুষ্ঠান বিষয়ক সম্পাদক আশিকুর রহমান আকাশ। 

গতকাল রাত ১১টা ৫০ মিনিটে এনডিএফ বিডি’র অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে পূর্ণ কমিটি ঘোষণা করা হয়।  উক্ত কমিটিতে মহাপরিচালক ও ঢাকা জোন প্রধান হিসেবে দায়িত্ব লাভ করেন এম আলমগীর। কো- চেয়ারম্যান ও কেন্দ্রীয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব লাভ করেন সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব হাসান রিপন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর