৭ ডিসেম্বর, ২০২১ ২১:০৩

পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের এপিএ বাস্তবায়নে শীর্ষে বশেমুরকৃবি

গাজীপুর প্রতিনিধি:

পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের এপিএ বাস্তবায়নে শীর্ষে বশেমুরকৃবি

বাংলাদেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় শীর্ষস্থান অর্জন করেছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক মূল্যায়নে এবং সর্বোচ্চ প্রাপ্ত নম্বরের (৯৮.৩৮) ভিত্তিতে বিশ্ববিদ্যালয়টি শীর্ষস্থান অর্জন করে। 

এপিএ মূল্যায়নে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় শীর্ষস্থান অর্জন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (৯৩.৮০) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (৯২.১৫)। 

এদিকে এ অর্জনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সকলের আন্তরিক প্রচেষ্টা ও সর্বাত্মক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।  

বশেমুরকৃবি’র উপ-পরিচালক (জনসংযোগ) মো: মাহফুজ-উল-আলম জানান, দুর্নীতি প্রতিরোধ, সরকারি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি বৃদ্ধি, বাস্তবধর্মী কর্মকাণ্ডে উৎসাহ প্রদান এবং কর্মকৃতি বা পারফরমেন্স মূল্যায়নের লক্ষ্যে সরকার ২০১৪-১৫ অর্থ বছর হতে সরকারী, স্বায়ত্বশাসিত সকল প্রতিষ্ঠান ও অফিসসমূহে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এপিএ প্রবর্তন করে যা বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ বলে সর্বমহলে স্বীকৃত।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর