১৩ এপ্রিল, ২০২২ ০৭:০১

পাবিপ্রবির নতুন ভিসি ড. হাফিজা খাতুন

অনলাইন ডেস্ক

পাবিপ্রবির নতুন ভিসি ড. হাফিজা খাতুন

ড. হাফিজা খাতুন

উপাচার্য পদ ১ মাস ৬ দিন শূন্য থাকার পর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) নতুন উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাফিজা খাতুনকে ভিসি নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে পাবিপ্রবি আইন ২০০১ এর ১০(১) ধারা মতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্যের আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, চার বছরের জন্য এ নিয়োগ প্রদান করা হয়েছে।

এর আগে, উপাচার্যের রুটিন দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খায়রুল আলম যোগদান করেন। সোমবার (১১ এপ্রিল) প্রজ্ঞাপন জারি হওয়ার পর তিনি যোগদান করেন। মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে তিনি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব দেওয়া হয়।

এদিকে, নব নিযুক্ত উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, যোগদানের তারিখ হতে তার নিয়োগের মেয়াদ ৪ বছর। তিনি অবসর গ্রহণের অব্যবহিতপূর্বে যে বেতন ভাতা প্রাপ্য ছিলেন, তার সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করবেন।

পাবিপ্রবি সূত্র জানায়, ২০১৮ সালে যোগ দেয়া উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর মেয়াদ শেষ হয় চলতি বছরের গত ৬ মার্চ। এর আগে ২০২০ সালের ১৫ অক্টোবর মেয়াদ শেষে বিদায় নেন উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ প্রফেসর ড. অনোয়ার খসরু পারভেজ মেয়াদ শেষে পাবিপ্রবি থেকে বিদায় নেন গত বছরের ১৪ সেপ্টেম্বর। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর