১৪ এপ্রিল, ২০২২ ১৬:২৬

নানা আয়োজনে হাবিপ্রবিতে বর্ষবরণ উদযাপন

দিনাজপুর প্রতিনিধি

নানা আয়োজনে হাবিপ্রবিতে বর্ষবরণ উদযাপন

নানা আয়োজনে হাবিপ্রবিতে বর্ষবরণ উদযাপন।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার বাংলা নববর্ষ উপলক্ষে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের টিএসসির সম্মুখ থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। উক্ত শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বেলা ১১টায় টিএসসি’র সামনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে দুপুর ১২টায় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া নববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘বাঙালির অসাম্প্রদায়িক চেতনা ও নববর্ষ’ শীর্ষক রচনা (অনধিক ১৫০০ শব্দ) আহ্বান করা হয়েছে। ১ বৈশাখ সকাল ১০টা থেকে শুরু করে ৫ বৈশাখ বিকেল ৩টা পর্যন্ত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের কার্যালয়ে লিখা জমা দেওয়া যাবে। এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দেশ জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর