২৪ মে, ২০২২ ১৯:২৪

কুবিতে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

কুমিল্লা প্রতিনিধি

কুবিতে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদেরকে বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার কুবি ভার্চুয়াল ক্লাস রুমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ৬টি অনুষদের বিভিন্ন বিভাগ মনোনীত ৫৮ জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়। 

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং প্রক্টর কাজী মো. ওমর সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি‘র পরিচালক প্রফেসর ড. মো. রশিদুল ইসলাম শেখ। কোঅর্ডিনেটরের দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, স্বল্প পরিমাণ বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তার জন্য আজ মোট ৫৮ জন শিক্ষার্থীকে চেক প্রদানের মাধ্যমে বৃত্তি প্রদান শুরু হলেও ভবিষ্যতে এর পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। তবে এই বৃত্তি তখনই ফলপ্রসূ হবে যখন শিক্ষার্থীরা তাদের অধিকাংশ সময় পড়াশোনায় অতিবাহিত করবে, জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে। সৃষ্টিশীল জ্ঞানের মাধ্যমে তারা সুন্দর আগামী গঠনে অবদান রাখবে। 

উল্লেখ্য, মোট ২০ জনকে মেধাবৃত্তি এবং ৩৮ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর