২১ মার্চ, ২০২৩ ১৯:৫২

নোবিপ্রবির আবাসিক হলের ছাদে শিক্ষার্থীর লাশ

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবির আবাসিক হলের ছাদে শিক্ষার্থীর লাশ

আপরশি মারমা

আপরশি মারমা (২১) নামে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক আবাসিক ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে মর্গে ময়না তদন্ত শেষে মরদেহ হস্তান্তর করেছে সহপাঠী ও পরিবারের স্বজনদের কাছে।

আপরশি মারমা সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি খাগড়াছড়ি জেলা সদরে। তবে আজ সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো কারণ বা রহস্য উৎঘাটন করতে পারেনি পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। এমন ঘটনায় হতবাগ শিক্ষার্থীরা। এটি কি হত্যা নাকি আত্মহত্যা তা জানা যায়নি।

এর আগে, সোমবার রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল আবাসিক হলের ছাদে তার ঝুলন্ত মরদেহ দেখতে পাওয়া যায়। জানা যায়, তিনি আবদুস সালাম হলের ২১২ নম্বর রুমে থাকতেন। একাধিক শিক্ষার্থী জানায়, রাত ১১টার দিকে মারমার ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে রাত ১২ টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। 

আপরশি মার্মার রুমমেট নিজাম উদ্দিন বলেন, সে প্রায় সময় মালেক উকিল হলে খাবার খেতে যেতেন এবং তার বন্ধু বান্ধব ও বড় ভাইদের সঙ্গে সময় কাটাতেন। এমন ঘটনা কিভাবে ঘটলো কিছুই বলতে পারেনি তিনি। 

বিশ্ববিদ্যালয়ের নবাগত ট্রেজারার নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, লাশ এর ময়না তদন্ত শেষে তার (নিহতের) ভাইয়ের নিকট হস্তান্তর করা হয়েছে, এখন পর্যন্ত কোনো কারণ পাওয়া যায়নি। তবে এ বিষয়ে মামলা করা হবে, প্রস্তুতি চলছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। ময়না তদন্ত শেষে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর