২৪ মার্চ, ২০২৩ ০৮:৫৫

জবির ক্যাফেটেরিয়ায় রমজান মাসব্যাপী থাকছে ৫০ টাকায় ইফতারের বিশেষ প্যাকেজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জবির ক্যাফেটেরিয়ায় রমজান মাসব্যাপী থাকছে ৫০ টাকায় ইফতারের বিশেষ প্যাকেজ

পবিত্র মাহে রমজান উপলক্ষে পুরো রমজান মাসব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাফেটেরিয়ায় থাকছে ইফতারের বিশেষ প্যাকেজ। এ প্যাকেজে ৫০ টাকায় পাওয়া যাবে আট প্রকারের ইফতার সামগ্রী। এতে গতবারের ন্যায় এবারেও সন্তুষ্ট প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পরিচালক মো. মাসুদ। 

তিনি বলেন, রমজান মাসকে সামনে রেখে আমরা গতবারের ন্যায় এবারেও শিক্ষার্থীদের কথা চিন্তা করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে স্বল্পমূল্যের মানসম্মত ইফতারের ব্যবস্থা রেখেছি। ৫০ টাকার এই প্যাকেজে মোট আটটি ইফতারের ভিন্ন ভিন্ন সামগ্রী রয়েছে। এরমধ্যে একটি আলুর চপ, একটি বেগুণী, একটি পিয়াজু, দুটি খেজুর, এক প্যাকেট মুড়ি, এক বাটি ছোলা, এক গ্লাস শরবত এবং প্রতিদিন আলাদা রকমের ফল থাকবে একটি করে।  
   
বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, গতবারে ৪৫ টাকায় ইফতারের প্যাকেজটি ছিল। এইবার পাঁচ টাকা দাম বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে। যেহেতু সবকিছুর দাম বৃদ্ধি পাচ্ছে তাই ক্যান্টিন কর্তৃপক্ষের সাথে কথা বলে আমি এই দাম নির্ধারণ করেছি যেন তাদেরও কিছু টাকা থাকে আবার শিক্ষার্থীদেরও কিছু টাকা সাশ্রয় হয়।

তিনি আরও বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গতবছর দুপুরে খাবারের ব্যবস্থা থাকলেও, এই বছর এখনও দুপুরে খাবারের বিষয় কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ গতবছর মাঝামাঝি সময়ে আমি তাদেরকে অনুরোধ করে খাবারের ব্যবস্থা করলেও শিক্ষার্থী কম থাকায় এই বছর তারা তেমন আগ্রহ দেখাচ্ছে না। তবে শিক্ষার্থীর সংখ্যা বেশি হলে আমি অবশ্যই দুপুরে খাবারের ব্যবস্থা করার জন্য চেষ্টা করব। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর