শিরোনাম
৪ ডিসেম্বর, ২০২৩ ২০:২৮

রাবিতে পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নের দাবি

রাবি প্রতিনিধি:

রাবিতে পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়নসহ এগারো দফা দাবি জানিয়েছে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। সোমবার বিশ্ববিদ্যালয় উপাচার্যের নিকট এসব দাবি জানানো হয়। দাবিগুলো যৌক্তিক অ্যাখ্যা দিয়ে তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

জোটের দাবিগুলো হলো- পূর্ণাঙ্গ টিএসসিসি বাস্তবায়ন সম্পন্ন না হওয়া পর্যন্ত ক্যাম্পাসের সাংস্কৃতিক সংগঠনগুলিকে নাটক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য বিনামূল্যে অডিটোরিয়াম ব্যবহার সুবিধাসহ লাইট এবং শব্দ ব্যবহারের অর্থ বরাদ্দ, জাতীয় দিবস পালনের জন্য জোটকে অর্থ বরাদ্দ, সাংস্কৃতিক সংগঠনের জন্য মহড়া কক্ষের ব্যবস্থা, টিএসসিসি কর্মকাণ্ডকে গতিশীল করে বিভাগ ও হলগুলোতে নিয়মিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ব্যবস্থা, শহীদ মাহবুব হিমেলের স্মৃতিস্তম্ভ নির্মাণ, সাংস্কৃতিক কর্মকন্ডের সুবিধার্থে সাংস্কৃতিক কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে হলে আসন বরাদ্দ ও বৃত্তি প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার স্মৃতিস্তম্ভ নির্মাণ, ক্যাম্পাসের বিভিন্ন স্থানে মুক্তমঞ্চ নির্মাণ, ক্যাম্পাসের পবিত্র স্থানসমূহে গানবাজনা বন্ধে ব্যবস্থা গ্রহণ এবং ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থী নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এ সময় উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর, সাংস্কৃতিক জোটের সভাপতি অমিত কুমার দত্ত, জোটভুক্ত সংগঠন বিশ্ববিদ্যালয় উদীচী সংসদের সভাপতি ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম সারোয়ার ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি ও নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক হাসেম উদ্দিন ওরফে সুখন সরকারসহ জোটের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর