৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০২:৪৫

আইইউবি’তে স্কোয়াশ কোর্ট ও সুইমিং পুল উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি

আইইউবি’তে স্কোয়াশ কোর্ট ও সুইমিং পুল উদ্বোধন

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ’র (আইইউবি) বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত নিজস্ব ক্যাম্পাসে গত বুধবার আন্তর্জাতিকমানের একটি স্কোয়াশ কোর্ট ও একটি সুইমিং পুল উদ্বোধন করেছে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেট ফেডারেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জি এম কামরুল ইসলাম ও প্রথম আলোর প্রধান ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্র।

২১ ফুট দৈর্ঘ্য, ৩২ ফুট প্রস্থ ও ২১ ফুট উচ্চতাসম্পন্ন স্কোয়াশ কোর্টটির মূল লক্ষ্য শিক্ষার্থীদের পেশাদার স্কোয়াশ খেলায় উৎসাহিত করা। আইইউবির একটি দীর্ঘমেয়াদি লক্ষ্য হলো ২০২৮ সালের অলিম্পিক গেমসে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে তোলা। স্কোয়াশ কোর্টে রয়েছে আন্তর্জাতিক মানের ফ্লোর এবং ৫০ আসনবিশিষ্ট গ্যালারি। স্কোয়াশ খেলার প্রয়োজনীয় উপকরণসহ অত্যাধুনিক সুযোগ সুবিধাও রয়েছে এই কোর্টে। এ বছর আইইউবি তিনজন তরুণ স্কোয়াশ খেলোয়াড়কে (দুই ছাত্রী ও এক ছাত্র) ১০০% বৃত্তি প্রদান করছে। স্কোয়াশ কোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে আইইউবি ট্রাস্টি বোর্ডের সদস্য, আমন্ত্রিত অতিথিবৃন্দ, আইইউবি শিক্ষার্থী এবং জুনিয়র স্কুল পর্যায়ের খেলোয়াড়দের মধ্যে বেশ কয়েকটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হয়।

একইদিনে আইইউবিতে একটি নান্দনিক সুইমিং পুলও উদ্বোধন করা হয়। ৩২ ফুট প্রস্থ ও ৫৬ ফুট দৈর্ঘ্যের পুলটির গভীরতা সাড়ে ৩ ফুট থেকে সাড়ে ৫ ফুট। ওভারফ্লো-টাইপ সুইমিং পুলে রয়েছে ফিলট্রেশন এবং হিটিং সিস্টেম যাতে শীত মৌসুমে পানি গরম করা যায়। উদ্বোধনী অনুষ্ঠানে পুরুষ ও মহিলা বিভাগে মোট আটজন শিক্ষার্থী সাঁতারে অংশ নেয়।

আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন, ট্রাস্টি লুৎফে এম আইয়ুব, মির্জা সালমান ইস্পাহানি, ড. হোসনে আরা আলি, তওহীদ সামাদ, ইসমাইল দোভাষ, উপাচার্য তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-কর্মকর্তা, শিক্ষার্থী ও বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেট ফেডারেশন থেকে আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দলীয় সংগীত পরিবেশন করে আইইউবি মিউজিক ক্লাব। সাজসজ্জার দায়িত্বে ছিল আইইউবি আর্ট ক্লাব। একই দিনে আইইউবিতে ইয়োগা এবং সেলফ ডিফেন্স স্টুডিও, ছেলে ও মেয়েদের ফিটনেস সেন্টার এবং ছেলেদের ও মেয়েদের কমন রুম উদ্বোধন করেন অতিথিরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর