১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:২৪

কমিটির রূপরেখা নির্ধারণে সিলেট যাচ্ছেন যুবদলের কেন্দ্রীয় নেতারা

সিলেট ব্যুরো

কমিটির রূপরেখা নির্ধারণে সিলেট যাচ্ছেন যুবদলের কেন্দ্রীয় নেতারা

সিলেট জেলা ও মহানগর যুবদলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে সিলেটে যাচ্ছেন কেন্দ্রের একটি প্রতিনিধি দল। ৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় যুবদলের নেতারা মঙ্গলবার সিলেটে যেয়ে বৈঠক করবে জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটির নেতাদের সাথে। সিলেট যুবদলের শীর্ষ নেতাদের কাছে শুক্রবার একটি চিঠি প্রেরণ করেছেন দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল।

জানা গেছে, সারা দেশে বিএনপি ও তার সহযোগী সংগঠনকে ঢেলে সাজাতে নতুন নেতৃত্ব তৈরি শুরু করছে। এরই ধারাবাহিকতায় গত বছরের ২ অক্টোবর সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করে দলের হাইকমান্ড। আর ১ নভেম্বর ভেঙ্গে পড়া সিলেট জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল দীর্ঘ ১৯ বছর পর।

সিলেট যুবদলের দায়িত্বপ্রাপ্ত নেতারা দায়িত্ব পেয়েই সাংগঠনিক কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে উপজেলা ও মহানগর শাখার সবকটি কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। আর দলের তৃণমূলকে চাঙ্গা রাখতে বিভিন্ন উপজেলা যুবদলের নেতাকর্মীদের সাথে বৈঠকও করে তারা। আহবায়ক কমিটি গঠনের মাস খানেকের মধ্যে যুবদল কেন্দ্রীয় নেতাদের সিলেটে এনে বিশাল সমাবেশ করে তাদের অবস্থান জানান দিয়েছিল।

মঙ্গলবার যুবদলের ৭ জন কেন্দ্রীয় নেতা বিগত দিনের কার্যক্রমে পর্যালোচনা করতে সিলেটে যাচ্ছেন এমনটি জানিয়েছেন দলের এক নেতা। উপজেলা ও পৌর কমিটিগুলো কিভাবে তৈরি করতে হবে তারও দিকনির্দেশনা দিয়ে যাবেন সিলেট যুবদলের নেতাদের কাছে। আর সিলেট যুবদলের আহবায়ক কমিটির নেতারা তাদের সাংগঠনিক রিপোর্ট তুলে ধরবে কেন্দ্রীয় নেতাদের সামনে।

যুবদল সূত্রে জানা গেছে, এই টিমের প্রধান করা হয়েছে কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি শহীদ উল্লাহ তালুকদারকে। তার সাথে রয়েছেন কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি আনসার উদ্দিন (সিলেট বিভাগ), যুগ্ম সাধারণ সম্পাদক দিপু সরকার, সহ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলাল, সহ সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়া (সিলেট বিভাগ), সহ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জল (সিলেট বিভাগ)।

সিলেট জেলা যুবদলের আহবায়ক সিদিকুর রহমান পাপলু বলেছেন, কেন্দ্রীয় নেতাদের পরামর্শ আমলে নিয়ে আমরা দলকে এগিয়ে নিয়ে যাব। কমিটি গঠন করতে তারা যে নির্দেশনা দিয়ে যাবেন সেই আলোকে অতি দ্রুত কাজ শুরু করা হবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর