শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ১৪:৫৮

শ্রীমঙ্গলে উপনির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে উপনির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

মৌলভীবাজরের শ্রীমঙ্গলে ভূনবীর ও মির্জাপুর ইউনয়নের উপনির্বাচনে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভূনবীর ইউনিয়নের চেয়ারম্যান ও মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান ও একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্যর মৃত্যুতে এই পদ গুলো শূন্য হয়। এই শূন্য পদেই আজ মঙ্গলবার সকাল নয়টা থেকে এখানে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকেল পাঁচটা পর্যন্ত।  

ভূনবীর ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন ও মির্জাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সরজমিনে দেখা যায়, প্রতিটি কেন্দ্র ভোটারদের দীর্ঘ লাইন। অনেকটা আনন্দ নিয়েই ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসছেন। কেন্দ্রের বাইরের পরিবেশও বেশ উৎসব মুখর। এই দুটি কেন্দ্র মোট ভোটার সংখ্যা প্রায় একান্ন হাজার। মোট ভোট কেন্দ্র ১৯টি। এর মধ্য দুটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নত করেছে প্রশাসন। 
ওসি আব্দুস ছালেক বলেন, ঝুঁকিপূর্ণ অলীসারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছাত্রাফট সরকারি প্রাথমিক বিদ্যালয় অতিরিক্ত নিতাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। শান্তিপর্ণে ভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত প্রায় ৪৫ শতাংশ ভোট কাষ্ট হয়েছে। 

ধুবারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মৃত্যুঞ্জয় পাল বলেন, তার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৩৬০জন। বেলা বারোটায় মধ্যে ৯০০ ভোট কাষ্ট হয়েছে। তিনি বলেন, মানুষ খুন আনন্দ নিয়েই ভোট দিতে আসছে। 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসীম বলেন, ‘আমি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছি। সকাল থেকেই প্রতিটি কেন্দ্র ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ রয়েছে। ভোটারাদের উপস্থিতি বেশ ভাল। কেন্দ্র গুলোতে উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।’    

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর