শিরোনাম
প্রকাশ : ২৭ এপ্রিল, ২০২১ ১১:৩৭
প্রিন্ট করুন printer

সিলেটে ভিড়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শঙ্কা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ভিড়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শঙ্কা
Google News

সিলেটে টানা ১১ দিন ‘কঠোর লকডাউন’র পর রবিবার থেকে খুলেছে শপিং মল ও দোকানপাট। দোকানপাট খোলার প্রথম দিনই নগরীতে ছিল মানুষের উপচেপড়া ভিড়। এ ভিড় মঙ্গলবার আরও বেড়েছে।

সরেজমিনে সিলেট নগরীর বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে, সড়কে বেড়েছে ছোটখাটো যানবাহন, অটোরিকশা ও প্রাইভেট কার। সেই সাথে আশঙ্কাজনক হারে বেড়েছে মানুষের চলাচল। সব মিলে নগরীর অধিকাংশ জায়গায় যানজট লক্ষ্য করা গেছে। বিশেষ করে নগরীর ব্যস্ততম এলাকা জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট এবং চৌহাট্টায় গাড়ির দীর্ঘ সারি দেখা যায়।

এসব যানজট সামাল দিতে ট্রাফিক পুলিশকেও হিমসিম খেতে হচ্ছে। বিশেষ করে অধিকাংশ শপিং সেন্টার জিন্দাবাজার এলাকার আশপাশ হওয়ায় যানজট জিন্দাবাজারেই বেশি লেগে থাকতে দেখা গেছে।

অন্যদিকে, নগরীর বিভিন্ন বিপণি বিতান ঘুরেও কিছুটা মানুষের আনাগোনা লক্ষ্য করা গেছে। রোববার প্রথম দিন অনেকটা ক্রেতা শূন্য শপিং মল গেলেও সোমবার ক্রেতার সংখ্যা বেড়েছে। গণপরিবহন চালু হলে সময়ে সময়ে এ সংখ্যা আরও বাড়বে বলে প্রত্যাশা ব্যবসায়ীদের।

তবে করোনার এই ভয়ঙ্কর সময়ে এভাবে ভিড় বাড়া নিয়ে শঙ্কা প্রকাশ করছেন স্বাস্থ্য সংশ্লিষ্ট ও সচেতন ব্যক্তিরা।  

সোমবার সিলেটে দেখা যায়, সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কড়াকড়ি নির্দেশনা দেওয়া হলেও নগরীর অধিকাংশ শপিং সেন্টারে ডিস ইনফেক্টেড টানেল, প্রবেশ পথের মুখে হ্যান্ড স্যানিটাইজার এবং ক্রেতা বিক্রেতা সকলের মাস্ক ব্যবহার নিশ্চিত করা সম্ভব হয়নি। যা সামনের দিনগুলোতে সিলেটে ভয়াবহ পরিণাম বয়ে নিয়ে আসতে পারে শঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

বিডি প্রতিদিন/আরাফাত