শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০১৯ ১৭:০০

চুরির মাল বিজ্ঞাপন দিয়ে বিক্রি!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চুরির মাল বিজ্ঞাপন দিয়ে বিক্রি!
প্রতীকী ছবি

চুরি করা মালামাল অন-লাইলে বিজ্ঞাপন বিক্রি করে এমন একটি চক্রের সন্ধান পেয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশের সদরঘাট থানা পুলিশ। অভিযানে এ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলেন- টুটুল চক্রবর্তী (২১), রমজান আলী (২২) এবং আলী হোসেন ওরফে কালু (২৫)। তাদের কাছ থেকে বিভিন্ন জনের কাছ থেকে চুরি হওয়া ল্যাপটপ, মোবাইল এবং চুরি করার পণ্য বিক্রির টাকা উদ্ধার করা হয়। শুক্রবার রাতে নগরীর সদরঘাট থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সদরঘাট থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘একটি চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে এ চক্রের সন্ধান মিলে। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চুরির বিষয়ে চমকপ্রদ তথ্য দিয়েছে। গত ছয় থেকে সাত বছরের কয়েকশ চুরির কথা তারা স্বীকার করেছে।’

পুলিশ জানায়, এ চক্রের সদস্যরা নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে দামী মোবাইল, ল্যাপটপ এবং অন্যান্য মুল্যবান জিনিস চুরি করে। এরপর নানান লোভনীয় অফার দিয়ে অনলাইন শপিং বাজারে তা বিক্রির জন্য বিজ্ঞাপন দেয়। এজন্য তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি ব্যবহার করে। চোরাই মালামাল বিক্রি হওয়ার পর সেই আইডি ডিয়েক্টিব করে দেয়। এভাবে গত কয়েক বছর ধরে চুরি করা মালামালের বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে আসছে তারা।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য