শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ১৭:০৬

আশ্বাসের পর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আশ্বাসের পর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাসের পর চট্টগ্রামের বিভিন্ন রুটে ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা।

পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বলেন, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন প্রশাসন। আমরা প্রশাসনের আশ্বাসের উপর আস্থা রাখতে চাই। শ্রমিক সংগঠনগুলো যৌথ বৈঠক করে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, বুধবার বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক শ্রমিক সংগঠনগুলোর সাথে বৈঠক করেন। ওই বৈঠকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি নিহত বাস চালক জালালের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দেয়া হয়। এছাড়া মামলার সুষ্ঠু তদন্তও দোষীদের গ্রেফতারের বিষয়ে যাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মনিটরিং করা হয়, সেই আশ্বাসও দিয়েছেন জেলা প্রশাসক। ওই বৈঠকে শ্রমিক সংগঠনগুলো পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সবুজ সংকেত দেন। বৃহস্পতিবার সকালে শ্রমিক সংগঠনগুলো যৌথ বৈঠক করে। এ বৈঠকের পর তারা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, গত ২২ এপ্রিল রাতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ব্রিজ এলাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চালক জালাল উদ্দিনকে (৫০) পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এ ঘটনার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে আন্দোলনে নামে পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। 

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য