শিরোনাম
প্রকাশ : ১৪ জানুয়ারি, ২০২০ ১৮:১২

চট্টগ্রাম বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টদের অবস্থান, বন্ধ আমদানি-রফতানি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টদের অবস্থান, বন্ধ আমদানি-রফতানি

চট্টগ্রাম কাস্টম হাউসে অবস্থান কর্মসূচি পালন করেছে সিঅ্যান্ডএফ এজেন্টরা। মঙ্গলবার সকাল ৯টা থেকে এ অবস্থান কর্মসূচি চলতে থাকে। এর ফলে আমদানি-রফতানির শুল্কায়ন কার্যক্রম সম্পূর্ণই বন্ধ হয়ে যায়। তবে বিকাল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন নেতাদের বৈঠক শুরু হয়। তবে ফলপ্রসূ কোনো অগ্রগতি হয়নি বলে জানান সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু।

তিনি বলেন, হয়রানি, বৈষম্যমূলক আচরণ, দুর্নীতিবাজ কর্মকর্তাদের পৃষ্ঠপোষকতা, সিঅ্যান্ডএফ এজেন্ট ও তাদের কর্মচারিদের প্রতি দূর্ব্যবহারের প্রতিবাদে সিঅ্যান্ডএফ এজেন্ট ও তাদের কর্মচারিরা কাস্টম হাউস প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম জাতীয় রাজস্ব বোর্ডে চিঠি দিয়ে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানিকারক ও এদের সঙ্গে যোগসাজসে পণ্যের চালান খালাসে জড়িত সিঅ্যান্ডএফ এজেন্টদের বিরুদ্ধে কাস্টমস আইন ১৯৬৯ প্রয়োগ করে লাইসেন্স বাতিলের সুপারিশ করেন। এই পরিপ্রেক্ষিতে অবস্থান কর্মসূচির ঘোষণা আসে সিঅ্যান্ডএফ এজেন্টদের পক্ষ থেকে।

চট্টগ্রাম কাস্টমস কমিশনার মোহাম্মদ ফখরুল আলম বলেন, যারা অপরাধী ও দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য এবং কাস্টমস আইন প্রয়োগের মাধ্যমে সংশ্লিষ্ট এজেন্টের লাইসেন্স বাতিলের কথা বলেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। তবে এই বিষয়ে সিঅ্যান্ডএফ এজেন্ট নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক হচ্ছে।

বিডি প্রতিদিন/ফারুক তাহের/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর