শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ১৬:৩৫

চট্টগ্রাম বন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

আবহাওয়ার বিরূপ প্রভাবের কারণে বন্দর নগরী চট্টগ্রামে অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে থেকে থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী। গতকাল শুক্রবার (১০ জুলাই) মধ্যরাত থেকে বৃষ্টিতে নগরের কয়েকটি নিম্নাঞ্চলে জলাবদ্ধতাও সৃষ্টি হয়েছে। 

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, শনিবার সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সাগর কিছুটা উত্তাল থাকায় চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া নদী বন্দরে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, চট্টগ্রামে বৃষ্টি আরও কয়েকদিন টানা থাকতে পারে। কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে মাঝারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে থেকে ঘণ্টায় ১২-১৮ কিলোমিটার বেগের বাতাস ৪৫-৬০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।

এদিকে, চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টিতে নগরের নিম্না লে জলাবদ্ধতা তৈরি হওয়ায় দুর্ভোগে পড়েছেন মানুষ। যান চলাচলে বিঘবন সৃষ্টি হওয়ায় নগরীর বিভিন্ন স্থানে ছিল প্রচণ্ড যানজট। অনেকের বাসাবাড়ির নিচ তলা তলিয়ে গেছে বৃষ্টির পানিতে। 
আজ শনিবার সকাল থেকে কাজের প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষকে দমকা হাওয়া ও বৃষ্টির কারণে দুর্ভোগে পোহাতে হয়েছে। এমনিতেই সড়কে গণপরিবহন কম। তার উপর আবহাওয়া বিরূপ প্রভাবে আরো কমে গেছে গণপরিবহন। ফলে মানুষের দুর্ভোগ আরও বেড়েছে।

  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর