শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০২০ ২১:২২

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান অপারেটিং কর্মকর্তা ওএসডি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান অপারেটিং কর্মকর্তা ওএসডি

রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) এ এস এম শাহনেওয়াজকে রেলওয়ের মহাপরিচালকের কার্যালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বদলি করা হয়েছে। একই জায়গায় পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্য কর্মকর্তা (সিসিএম) নাজমুল হোসেনকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। 

রবিবার (২০ সেপ্টেম্বর) রাতেই রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব আবদুর রহিম স্বাক্ষরিত এক চিঠিতে জনস্বার্থে এ আদেশ কার্যকরের বিষয়ও বলা হয়। তবে সোমবার দুপুর পর্যন্ত তিনি যোগদান করেননি বলে জানা গেছে। তার ওএসডিতে ব্যাপক আলোচনা চলছে রেল অঙ্গনে এবং এই কর্মকর্তার পাশাপাশি বর্তমান ডিটিও (চট্টগ্রাম) স্নেহাশিষ দাশ গুপ্তের বিরুদ্ধেও নানা আচরণে ক্ষুব্ধ আছেন একাধিক কর্মকর্তা-কর্মচারী।

জানা গেছে, এ এস এম শাহনেওয়াজ রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) হিসেবে দায়িত্বপালনে  করোনাকালীন সময়ে বিভিন্ন কেনাকাটাসহ নানাভাবে আলোচিত ছিলেন। রেলওয়ের এক শ্রেণির ঠিকাদার সিন্ডিকেটের মাধ্যমে কেনাকাটায় কৌশলে মোটা অংকের টাকার বিনিময়ে কোনো আদেশ ছাড়াই জরুরি কাজ দেখিয়ে তা সম্পাদন করেন। এর আগে রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান বাণিজ্য কর্মকর্তাসহ (সিসিএম) বিভিন্ন পদে থাকাকালীন সময়েও নিয়মভঙ্গ করে কেনাকাটাসহ বিভিন্নভাবে সমালোচিত হন শাহনেওয়াজ। এই আলোচিত কর্মকর্তার মাধ্যমে বছরের পর বছর রেলওয়ের চিহ্নিত কয়েকজন ঠিকাদার নানাভাবে সুযোগ-সুবিধা নিয়ে এসেছেন বলে অভিযোগ। বর্তমানে এসব বিষয়ে রেলওয়ে, দুদক ও গোয়েন্দাসহ বিভিন্ন সংস্থা নানাভাবে তদন্ত করছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর