শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ১৯:৫৫
আপডেট : ৬ মার্চ, ২০২১ ২০:৩২
প্রিন্ট করুন printer

মুজিববর্ষে ১০ কিলোমিটার ‘ম্যারাথনে’ হাজারো নারী-পুরুষ

সাইদুল ইসলা‌ম

মুজিববর্ষে ১০ কিলোমিটার ‘ম্যারাথনে’ হাজারো নারী-পুরুষ

তখন ঘড়ির কাটায় সাড়ে ৮টা। একে একে আসতে থাকেন তরুণ থেকে বিভিন্ন বয়সী নারী-পুরুষরা। সবার পরনে ছিল বাংলাদেশের লাল সবুজের পতাকার আদলে পোশাক (গেঞ্জি)। হাতে ছিল লাল সবুজের বেলুন। ছিল পোস্টার ব্যানারও। মুজিববর্ষে চট্টগ্রামের রাউজানে প্রথমবারের মতো ব্যতিক্রমী এক উদ্যোগের আয়োজন হয়েছে। রাউজানের হাজারো নারী-পুরুষের অংশগ্রহণে ১০ কিলোমিটার ম্যারাথন শেষ হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় গহিরা সত্তারঘাট থেকে শুরু হয়ে এই ম্যারাথন সদরের জলিলনগর বাস স্টেশনে পৌঁছে। রাঙ্গামাটি সড়কের রাউজানের প্রবেশদ্বার গহিরা সত্তার ঘাটে বেলুন ও পায়রা উড়িয়ে মুজিববর্ষের ম্যারাথন কর্মসূচি উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি।

রাউজান পৌরসভার নবনির্বাচিত মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মুজিববর্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন আয়োজিত ব্যতিক্রমী এই ‘ম্যারাথন’ কর্মসূচিতে অংশ নেন উপজেলার ১৪ ইউনিয়ন, পৌরসভার ৯ ওয়ার্ড থেকে বিশেষ পোশাক পরিহিত হাজার হাজার নারী-পুরুষ। সাধারণ মানুষের পাশাপাশি দলীয় নেতা-কর্মীরাও সকাল থেকে এমন আয়োজনে অংশগ্রহণ করেছেন। ছিল সকলের গায়ে লাল-সবুজের পোশাক। হাতে হাতে মুজিববর্ষের বেলুন, ব্যানার, ফেস্টুনও। একই কথা বললেন ক্রীড়া সংগঠক যুবনেতা সুমন দেও।

এই আয়োজনে উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। এসময় উপস্থিত ছিলেন ফারাজ করিম চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সাধারণ সম্পাদক কফিল উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, পৌরসভার নবনির্বাচিত মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সুমন দে, সারজু মো. নাছের, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল, স্বেচ্ছাসেবকলীগ নেতা এসএম জাহাঙ্গীর সুমন, শওকত হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সামাজিক সংগঠনের পাশাপাশি হাজার হাজার সাধারণ মানুষও উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর