প্রকাশ : ১১ এপ্রিল, ২০২১ ২১:২৯
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৩০ রেস্টুরেন্টকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৩০ রেস্টুরেন্টকে জরিমানা
Google News

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ৩০টি রেস্টুরেন্টকে জরিমানা করেছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয় নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিবার করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষা ও সরকারি নির্দেশনা না মানায় এ অভিযান চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় ৭টি মামলা দায়ের করে ৫ হাজার ৭০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান খুলশী ও বায়েজিদ এলাকার জামান হোটেল, নিউ মালঞ্চ, ভাতঘর হোটেল, নূর মোহাম্মদ হোটেলকে ৩ হাজার ৫০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জালালাবাদ হোটেল, এরিটস ফুডস, হোটেল প্যরাগন, মা কুলিং কর্নার, সাতকানিয়া কুলিং কর্নার, ইজি মালঞ্চ,  হাজি বিরিয়ানি, মালঞ্চকে ১৪ হাজার টাকা জরিমানা করেছেন। 

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ চকবাজার ও বাকলিয়া এলাকায় ৩টি মামলা দায়ের করে ২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ৭টি মামলা দায়ের করে ১৮ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। এ সময় শেরে বাংলা রেস্তোরাঁ, হানিফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, মাওলানা হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউস, বাঙালিয়ানা রেস্তোরাঁ, হোটেল হান্নান আল ফয়েজ, হাজি বিরিয়ানি, উজালা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে জরিমানা করেন তিনি। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকার একটি জিম ও তিন টি হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন। 

ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, রেস্টুরেন্ট মালিকরা সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে জনসমাগম করে ব্যবসা পরিচালনা করছেন। স্বাস্থ্যবিধি প্রতিপালনে ৬ জন ম্যাজিস্ট্রেট সকাল বিকাল দুই পালায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। যারা স্বাস্থ্যবিধি উপেক্ষা করেছে তাদের আমরা অর্থদণ্ড করেছি পাশাপাশি সতর্ক করে দিয়েছি যাতে আইন লংঘন না করে।  

বিডি প্রতিদিন/ মজুমদার