শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ২১:০০
প্রিন্ট করুন printer

হাটহাজারীর নাশকতার দায় স্বীকার করল হারুন ইজহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাটহাজারীর নাশকতার দায় স্বীকার করল হারুন ইজহার
মুফতি হারুন ইজহার
Google News

হাটহাজারীর থানা ও সরকারি স্থাপনায় অগ্নিসংযোগে সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহার। 

বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার আদালতে তিনি ১৬৪ ধারার এ জবানবন্দি দেন।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীতে নাশকতার ঘটনায় দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারার জবানবন্দি দিয়েছেন মুফতি হারুন ইজহার। তিনি আরও কয়েকটি মামলার এজাহার ভুক্ত আসামি। ওই মামলাগুলোতে জিজ্ঞাসাবাদ করার জন্য তার রিমান্ড চাওয়া হবে।

আদালত সূত্রে জানা যায়, গ্রেফতার হওয়া হেফাজতের নেতা হারুন ইজহার হাটহাজারীতে নাশকতার ঘটনায়র ইন্দন ও সম্পৃক্ততা তারা কথা স্বীকার করেছেন। হাটহাজারী থানা, ভূমি অফিস, ডাকবাংলোসহ ভাঙচুর ও অগ্নিসংযোগের নেপথ্যে থাকার দায় স্বীকার করেছেন। জবানবন্দিতে ঘটনার আরও নেপথ্যে থাকা কয়েকজন নাম উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ নরেদ্র মোদির সফরকে ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় তণ্ডাব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এসময় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘের্ষ ৪ জন নিহত হন। হাটহাজারীতে দায়ের হওয়া একাধিক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে মুফতি হারুন ইজহারকে।

বিডি প্রতিদিন/আরাফাত