শিরোনাম
প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

চট্টগ্রাম-মাস্কট রুটে বিমান চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-মাস্কট রুটে বিমান চলাচল শুরু
ফাইল ছবি
Google News

করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর অবশেষে চালু হয়েছে চট্টগ্রাম-মাস্কাট রুটে বিমান চলাচল। আজ শনিবার সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ৬২ জন যাত্রী নিয়ে ওমানের উদ্দেশ্যে রওনা দেয় ওমান এয়ারের একটি ফ্লাইট।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, ‘শনিবার সকালে ওমান এয়ার ফ্লাইট শুরু করেছে। ফ্লাইটটি ৬১ জন যাত্রী নিয়ে বিমান বন্দরে এসেছে। ৬২ জন যাত্রী নিয়ে ফের মাস্কাটের উদ্দেশ্যে উড্ডয়ন করেছে।’

ওমান এয়ারের চট্টগ্রামের স্টেশন প্রধান মো. আসিফ চৌধুরী জানান, ‘শনিবার চট্টগ্রাম-মাস্কাট রুটে ফ্লাইট শুরু হয়েছে। এখন থেকে নিয়মিত এ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।’

জানা যায়, করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত এপ্রিলে বাংলাদেশসহ ১৮ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ওমান সরকার। তাই চট্টগ্রাম থেকে গত ১১ এপ্রিল ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

মেডিক্যাল রেসপন্স, পাবলিক হেলথ সেক্টর এবং রয়েল ওমান পুলিশের সমন্বয় গঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল অ্যাভিয়েশন অথরিটি (সিএএ) গত ২৩ আগস্ট এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে। বিধি নিষেধ প্রত্যাহারের পর ফের ফ্লাইট চলাচল শুরু হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর