২৭ অক্টোবর, ২০২১ ১৯:৫৬

চট্টগ্রামে বাবা-ছেলেকে হত্যার ঘটনায় আসামির আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বাবা-ছেলেকে হত্যার ঘটনায় আসামির আত্মসমর্পণ

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর গ্রামে বাবা- ছেলের খুনের ঘটনায় অনুতপ্ত হয়ে মো. নজরুল ইসলাম (৩০) নামে এক আসামি আত্মসমর্পণ করেছেন। গত মঙ্গলবার রাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলা কার্যালয়ে তিনি আত্মসমর্পণ করেন। বুধবার বিকেলে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিনের আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। নজরুল ইসলাম খাগড়াছড়ি জেলার ল²ীছড়ি থানার মাইজভান্ডার খামার ছমুর পাড়ার মো. মাহবুবুল আলমের ছেলে।  

পিবিআই সূত্রে জানা যায়, ফটিকছড়ির কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর গ্রামের হলুদ্যাখোলা এলাকায় পাহাড়ি জমি ইজারা নিয়ে ফকির আহাম্মদ একটি কৃষি খামার করেছিলেন। গত বছরের ২৮ সেপ্টেম্বর নিখোঁজ হন ফকির আহাম্মদ। পরদিন সকালে মানিকপুর সংলগ্ন দুইদ্যাখালে তার গলাকাটা মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় তার বাবা এজাহার মিয়া বাদী হয়ে ফটিকছড়ি থানায় হত্যা মামলা করেন। এরপর চলতি গত ২৪ জুন সকালে নিজের কৃষিজমিতে কাজ করতে গিয়ে আর বাড়িতে ফেরেননি এজাহার। পরদিন বিকেল ৩টার দিকে তার মরদেহ জমির পাশে একটি বাঁশঝাড়ের নিচে পাওয়া যায়। এ ঘটনায় তার স্ত্রী নাছিমা বেগম বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। গ্রেফতার তিনজন জানিয়েছে, পাহাড়ে ইজারার জমির নিয়ন্ত্রণ নিয়ে ফকিরকে খুন করা হয়। পরে তারা এজাহারকেও একই কায়দায় খুন করে।

পিবিআই চট্টগ্রাম জেলার উপরিদর্শক (এসআই) মো. কামাল আব্বাস বলেন, আসামি নজরুল স্বেচ্ছায় অপরাধে অনুতপ্ত হয়ে পিবিআই কার্যালয়ে আসে। আমি পিবিআইতে আসলাম, আমি খুনি। আমাকে গ্রেফতার করেন। নজরুল সঙ্গে আরও চারজনকে নিয়ে গত মঙ্গলবার রাত আটটার দিকে পিবিআই কার্যালয়ে এসেছিলেন। তিনি এসে বলেছেন, বাবা-ছেলের হত্যা ঘটনা দ্ইুটি আমি ঘটিয়েছি। আমি খুনি। আমি ঘুমাইতে, খাওয়া-দাওয়া করতে পারি না। আমি আমার পাপের জন্য অনুতপ্ত। আমি আইনের হেফাজতে যেতে চাই। আমাকে গ্রেফতার করুন। গ্রেফতারের পর তাকে আদালতে হাজির করা হলে ছেলে হত্যায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দি দিয়েছেন এবং বাবা হত্যা মামলায় আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।     

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর