১৮ মে, ২০২২ ১৯:০০

চট্টগ্রামে জুয়া চক্রের ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে জুয়া চক্রের ৫ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

আন্তর্জাতিক জুয়াড়ি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- মো. শাকিল, দিলীপ ঘোষ, জাহিদ মিয়া, মো. রুবেল  এবং মো. বাবুল। অভিযানে তাদের কাছ থেকে অনলাইন জুয়া ও মোবাইল ব্যাংকিংয়ে ব্যবহৃত সাতটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং নগদ এক লাখ ২৮ হাজার ৬০৫ টাকা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে নগরীর পাহাড়তলী থানার অলঙ্কার শপিং সেন্টারে রাকিব টেলিকম নামে একটি মোবাইল সার্ভিসিং প্রতিষ্ঠান থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাবের দাবি- গ্রেফতারকৃতরা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত থেকে অনলাইনে পরিচালিত জুয়ার আসরে যুক্ত। একই সাথে তারা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জুয়ার আসরের অবৈধ অর্থের লেনদেন করেন। বিদেশে টাকা পাচার করেন।

র‌্যাব-৭ সহকারি পরিচালক নুরুল আবছার বলেন, গ্রেফতারকৃতরা ইলেকট্রনিকস ডিভাইস ব্যবহার করে অনলাইনে জুয়া খেলার সাইট পরিচালনা করে। জুয়ার আসর পরিচালনার মাস্টার এজেন্ট হিসেবে কাজ করে শাকিল। গ্রেফতারকৃত বাকিরা জুয়ার গ্রাহক সংগ্রহ করে। জুয়ায় আগ্রহীরা এজেন্টের মাধ্যমে ভার্চুয়াল মুদ্রা কেনে। সেই মুদ্রার বিনিময়ে অনলাইনে জুয়া খেলা চলে। ভারত ও আমেরিকা থেকে পরিচালিত দুটি জুয়ার আসরে তাদের খেলার প্রমাণ আমরা পেয়েছি। জুয়ায় হেরে গেলে সেই ডলার বিদেশে পাচার হয়ে যায়। এ চক্রের সাথে জড়িতদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর