২১ মে, ২০২২ ১৯:২৯

অল্প বৃষ্টিতে নিমজ্জিত চট্টগ্রাম নগরী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অল্প বৃষ্টিতে নিমজ্জিত চট্টগ্রাম নগরী

সংগৃহীত ছবি

অল্প বৃষ্টির পানিতে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা। বৃষ্টিতে নগরীর বিভিন্ন সড়কের পাশাপাশি আবাসিক এলাকা এবং ব্যবসা প্রতিষ্ঠানও ছিল হাঁটু পানি থেকে কোমর পানির নিচে। এতে করে বর্ষার শুরু আগেই সৃষ্ট জলাবদ্ধতায় চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর ও বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি মোবারক আলী বলেন, ’বৃষ্টিতে শহরের অনেক এলাকায় পানি জমে গেছে। কয়েকটি খাল সংলগ্ন এলাকাগুলোতে বেশি পানি উঠেছে। জলাবদ্ধতা নিরসন প্রকল্পের জন্য ওই খালগুলোতে বাঁধ দেয়া হয়েছে। সেজন্য পানি যেতে পারেনি। ওই বাঁধ বর্ষার আগে খুলে দেয়া হবে। তখন আশা করি এই পরিস্থিতি থাকবে না।’

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বলেন, শনিবার ভোর ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। যার মধ্যে সকাল ৯টা থেকে ১২ পর্যন্ত রেকর্ড হয় ৪৩ মিলিমিটার। এ সময় বাতাসের বেগ ছিল ঘণ্টায় ৫০ মাইল।

শনিবার ভোর থেকে চট্টগ্রাম নগরীসহ আশপাশের এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এ বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় হাঁটু থেকে কোমর সমান পানিতে তলিয়ে যায়। এ সময় নগরীর দুই নম্বর গেট, মুরাদপুর, বাকলিয়া, ডিসি রোড, চকবাজার, চান্দগাঁও, ফিরিঙ্গিবাজার, আলকরণ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা জমে ছিল পানি। বৃষ্টিতে নালা থেকে ময়লা-আবর্জনা রাস্তায় এসে পড়ে। এতে রাস্তা দিয়ে হাঁটতেও বিপাকে পড়তে হয়েছে। সৃষ্ট জলাবদ্ধতার কারণে চরম দুভোর্গে পড়তে হয় সাধারণ লোকজনকে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর