২৬ জানুয়ারি, ২০২৩ ১৭:৩৯

চট্টগ্রামে ২ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ২ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৫

প্রতীকী ছবি

চট্টগ্রামে অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবাসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতদের মধ্যে একজন রোহিঙ্গাও রয়েছেন। তারা হলেন- রোহিঙ্গা নাগরিক নুরু হাসান, বাংলাদেশী নাগরিক নুরুল আবছার, মেহের আলী, আবদুল হামিদ এবং মো কালু। বৃহস্পতিবার রাতে কক্সবাজার জেলার পেকুয়ার মগনামা লঞ্চ ঘাট থেকে তাদের গ্রেফতার করা হয়।  

র‌্যাব সহকারি পরিচালক নুরুল আবছার বলেন, টেকনাফ থেকে ইয়াবার চালান নিয়ে একটি চক্র চট্টগ্রামের বাঁশখালী-আনোয়ারার দিকে আসছে এ তথ্যের ভিত্তিতে নৌপথে নজরদারী বাড়ানো হয়। ইয়াবা বহনকারী ফিশিং বোট উপকুলে নোঙর করার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে। এক পর্যায়ে ফিশিং বোটি পালিয়ে পেকুয়ার মগনামা লঞ্চঘাটে থামে। এসময় রোহিঙ্গাসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। অভিযানে বোটে থাকা মাছ রাখার ড্রাম থেকে বিশেষ কায়দায় রাখা ২ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেন- তারা দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা ইয়াবা সংগ্রহ করে সাগর পথে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। ইয়াবা পাচারের এ চক্রের সাথে বাংলাদেশী ছাড়াও রোহিঙ্গা ইয়াবা সিন্ডিকেট জড়িত।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর