শিরোনাম
৩১ জানুয়ারি, ২০২৩ ২২:১৩

জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে গ্রেফতার ১

রোহিঙ্গাদের বাংলাদেশি এনআইডি কার্ড দেয়ার অন্যতম অভিযুক্ত জয়নাল আবেদীন এবার জাল জন্ম নিবন্ধন দেয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন। জন্ম নিবন্ধন জালিয়াতির অভিযোগ সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট সোমবার রাতে নগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার আসিফ মহিউদ্দিন বলেন, খুলশী থানায় দায়ের হওয়া জন্ম নিবন্ধন জালিয়াতি মামলা তদন্ত করতে গিয়ে জয়নালের সম্পৃক্ততা পাওয়া যায়। পরে কোতোয়ালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়। ওই মোবাইলে জাল জন্ম সনদ নিবন্ধন বিষয়ে বিভিন্ন জনের সাথে যোগাযোগের তথ্য প্রমাণ পাওয়া গেছে। তিনি কমপক্ষে ৫০টি জাল জন্ম নিবন্ধন তৈরি করেছে। রোহিঙ্গাদের বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র তৈরির সক্রিয় সদস্যও।  

জানা যায়, চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক ছিলেন জয়নাল আবেদীন। তিনিসহ কয়েকজন মিলে নির্বাচন কমিশনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশী এনআইডি প্রদান করতেন। বিনিময়ে তারা রোহিঙ্গাদের কাছ থেকে এক থেকে দেড় লাখ টাকা আদায় করতেন। এ চক্র কয়েকশ রোহিঙ্গাকে এনআইডি দেয়ার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে এ সংক্রান্ত দুটি মামলা রয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর