৯ জানুয়ারি, ২০২৪ ১৯:২৪

চট্টগ্রামের ১৬ আসনে বাতিল ৭৬ হাজার ৮৭০ ভোট

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম:

চট্টগ্রামের ১৬ আসনে বাতিল ৭৬ হাজার ৮৭০ ভোট

প্রতীকী ছবি

দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি আসনে মোট ভোট পড়েছে ২৩ লাখ ২৩ হাজার ৮৪১টি। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ২২ লাখ ৪৬ হাজার ৯৭১টি। ১৬টি আসনে বাতিল হয়েছে ৭৬ হাজার ৮৭০টি ভোট। বাতিল ভোটের মধ্যে নগরের ছয়টি আসনে ছিল ১৩ হাজার ২২৭টি এবং উপজেলার ১০টি আসনে ছিল ৬৩ হাজার ৬৪৩টি।   

তবে নির্বাচনের দিন বিকাল ৩টার দিকে বাঁশখালী আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় নৌকা প্রতীকে পড়া ভোটগুলোও বাতিল হয়ে যায়। এ আসনে বাতিল হয় ৩৬ হাজার ৯৬৮টি ভোট। ফলে উপজেলায় বাতিল ভোটের সংখ্যা বেড়ে যায়।  

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা মনে করছেন, বৃদ্ধ ভোটার, তাড়াতাড়ি করে ও অসচেতনভাবে ভোট দেয়ায় ব্যালেটে ভোট ভুলভাবে মারা হয়। ফলে ভোট বাতিল হয়ে যায়।

জানা যায়, চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে ভোট বাতিল হয়েছে ১ হাজার ৯৪৫টি। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৪৫ হাজার ৬২টি। চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে ভোট বাতিল হয়েছে ৩ হাজার ৯৪৫টি। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৪৯ হাজার ৪৬৫টি। চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে ভোট বাতিল হয়েছে ৩ হাজার ৫০৫টি। এ আসনে মোট ভোট পড়েছে ৮৭ হাজার ৫৯১টি। চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-আকবর শাহ্) আসনে বাতিল হয়েছে ৩ হাজার ৮৮৭ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৫৮ হাজার ৯৪৮টি। চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে বাতিল হয়েছে ৫৩৯ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ৯৮ হাজার ১০৭টি। চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে বাতিল হয়েছে ১ হাজার ৬৩৭ ভোট। এ আসনে ভোট পড়েছে ২ লাখ ৩২ হাজার ১০৮টি।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে ভোট বাতিল হয়েছে ২ হাজার ৯৪৪টি। এ আসনের মোট ভোট পড়েছে ২ লাখ ১৭ হাজার ৩৮০টি। চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে বাতিল হয়েছে ২ হাজার ৩২২ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৩৭ হাজার ৯৪২টি। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে বাতিল হয়েছে ২ হাজার ৩১৬ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৪০ হাজার ৮৭৪টি। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনে বাতিল হয়েছে ২ হাজার ৩৮৫ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৫ হাজার ১৩৪টি। চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বাতিল হয়েছে ১ হাজার ৭৭৮টি ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ২ হাজার ৬২৯টি। চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে বাতিল হয়েছে ২ হাজার ৮২৮ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ৬৮ হাজার ৭৮৮টি। চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে বাতিল হয়েছে ৩ হাজার ৮১৬ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ২ লাখ ৩ হাজার ৯২১টি। চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে বাতিল হয়েছে ২ হাজার ৮৪৪ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ১৭ হাজার ২৭০টি। চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে বাতিল হয়েছে ৩ হাজার ২১১ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ২৯ হাজার ৩৬৩টি। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে বাতিল হয়েছে ৩৬ হাজার ৯৬৮ ভোট। এ আসনে মোট ভোট পড়েছে ১ লাখ ২৯ হাজার ২২৩টি।  

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর