শিরোনাম
প্রকাশ : ২৬ নভেম্বর, ২০১৫ ১৯:১৯

রূপগঞ্জে তুলা কারখানা পুড়ে ছাই

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে তুলা কারখানা পুড়ে ছাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি তুলা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই কারখানায় থাকা তুলা ও যন্ত্রপাতি পুড়ে গেছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল ৪টার দিকে সাওঘাট এলাকার মকবুল হোসেনের মালিকনাধীন তুলা কারখানায় হঠাৎ করে আগুন ধরে যায়। এসময় আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা বেড়ে প্রায় ৩০ থেকে ৪০ ফুট উঁচুতে উঠে যায়। এর আগেই কারখানায় কর্মরত শ্রমিক-কর্মচারীরা বের হয়ে যায়। সন্ধ্যা পর্যন্ত হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি।

এদিকে, খবর পেয়ে কাঞ্চন ও মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কারখানায় থাকা তুলাসহ ৮টি মেশিন পুড়ে ছাঁই হয়ে যায়। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কারখানার মালিক মকবুল হোসেন দাবি করেছেন।

কাঞ্চন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এম এ মান্নান জানান, সময়মত আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে পাশের রাইসমিলসহ আরও বড় ধরণের ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/ এস আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর