Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১৯:২৬

ঈদে বরিশালবাসীর নিরাপত্তায় প্রস্তুত পুলিশের ২ হাজার সদস্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঈদে বরিশালবাসীর নিরাপত্তায় প্রস্তুত পুলিশের ২ হাজার সদস্য

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর বিজয় বিহঙ্গ মোড়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের অস্থায়ী কার্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ সময় মেয়র সাদিক বলেন, তার দায়িত্ব নেওয়ার পর প্রথম ঈদ আসন্ন। প্রশাসনের সহযোগিতায় সবাইকে সাথে নিয়ে এক যোগে ঈদ উদযাপন করার প্রত্যাশা করেন তিনি। একই সাথে নগরবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২ হাজার সদস্য কোন না কোনভাবে নগরবাসীর নিরাপত্তা, কেনাকাটা সহ সার্বিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। ঈদ পূর্ববর্তী এবং ঈদ পরবর্তী দুইভাবে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। এতে জনগণকে সম্পৃক্ত করা হচ্ছে। জনগণকে সাথে নিয়ে এবারের ঈদ আনন্দঘন এবং উৎসবমুখর করার জন্য মেট্রোপলিটন পুলিশ যাবতীয় ব্যবস্থা নিয়েছে বলে জানান তিনি।

সভায় ঈদে নৌ পথে অতিরিক্ত যাত্রী বোঝাই না করা সহ অতিরিক্ত ভাড়া আদায় না করা, লঞ্চের টিকেট কালোবাজারী রোধ, থ্রি হুইলার যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, হাসপাতালে জরুরী মুহূর্তে পর্যাপ্ত সেবার ব্যবস্থা রাখা, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন সেবা দপ্তরকে সার্বক্ষণিক প্রস্তুত থাকা, সড়ক পথের গণপরিবহনে অতিরিক্ত যাত্রী বোঝাই না করা সহ অশুভ প্রতিযোগিতা রোধে নানা পদক্ষেপের কথা জানানো হয়।
সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, ডিজিএফআই’র কর্নেল জিএস শরীফুল ইসলাম, উপ-কমিশনার হাবিবুর রহমান খান, আবু রায়হান মো. সালেহ ও খায়রুল বাশার. এনএসআই’ন উপ-পরিচালক মাহবুবুর রহমান, চকবাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মৃনাল কান্তি সাহা, সিনিয়র সাংবাদিক মুরাদ আহমেদ, লঞ্চ ও বাস মালিক এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সহ অন্যান্য উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য