১৬ আগস্ট, ২০১৯ ২২:১০

বরিশাল নদী বন্দরে ছুটির দিনেও উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল নদী বন্দরে ছুটির দিনেও উপচে পড়া ভিড়

ঈদের ছুটি শেষে রাজধানীমুখী হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুষ। এ কারণে বরিশাল নদী বন্দরে শুক্রবার ছুটির দিনে ছিল উপচে পড়া ভিড়। অতিরিক্ত যাত্রী ঠেকাতে বরিশাল নদী বন্দর থেকে নির্ধারিত সময়ের আগে যাত্রীবাহি লঞ্চগুলো পন্টুন ত্যাগ করতে বাধ্য করেছে ভ্রাম্যমাণ আদালত। আর এ কারণে বিপাকে পড়েন দেরিতে আসা যাত্রীরা। 

সাধারণত রাত সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৯টার মধ্যে বরিশাল নদী বন্দর ত্যাগ করে ঢাকামুখী যাত্রীবাহি লঞ্চগুলো। কিন্তু অতিরিক্ত যাত্রীর চাপ ঠেকাতে শুক্রবার রাত পৌঁনে ৮টার মধ্যে ১৭টি যাত্রীবাহি বিলাসবহুল লঞ্চ বরিশাল নদী বন্দর ত্যাগ করতে বাধ্য করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সবগুলো লঞ্চ ছিল যাত্রীতে পরিপূর্ণ। 

এদিকে নির্ধারিত সময়ের আগে রাত পৌঁনে ৮ টার মধ্যে লঞ্চগুলো বরিশাল নদী বন্দর ছেড়ে যাওয়ায় বহু যাত্রী তাদের গন্তব্যে যেতে পারেননি। এতে দুর্ভোগে পড়েন তারা। যদিও এদের মধ্যে মজুচৌধুরী হাট রুটের এমভি দোয়েল পাখি নামে একটি লঞ্চে কিছু যাত্রীর চাঁদপুর যাওয়ার ব্যবস্থা করে দিয়েছে বিআইডব্লিউটিএ। 

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, ১৭ টি বিলাসবহুল লঞ্চ এবং ক্যাটামেরন ডে সার্ভিস এবং সরকারী স্টিমারসহ মোট ২২টি নৌযান রাতে বরিশাল নদী বন্দর থেকে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে গেছে। অতিরিক্ত যাত্রী বোঝাই ঠেকাতে লঞ্চগুলো নির্ধারিত সময়ের আগে বন্দর ত্যাগ করতে বাধ্য করা হয়েছে। এতে আটকা পড়া যাত্রীদের বিকল্প ব্যবস্থা গন্তব্যে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর