১৮ আগস্ট, ২০১৯ ০৫:৪৮

ডেঙ্গুর পর চামড়া নিয়ে খেলা: ওয়ার্কার্স পাটি

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুর পর চামড়া নিয়ে খেলা: ওয়ার্কার্স পাটি

সরকারের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো মনে করে ডেঙ্গুর পর চামড়া নিয়ে খেলা হল। চামড়া নিয়ে এই খেলায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে লিল্লাহ বোর্ডিংয়ের এতিম শিক্ষার্থী, তরুণ মৌসুমী ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। কিন্তু আর্থিক খাতে নৈরাজ্য-বিশৃঙ্খলার পর রপ্তানি খাতে এ ধরনের নৈরাজ্যিক অবস্থা সরকারের উন্নয়ন প্রক্রিয়াকেই বাধাগ্রস্থ করবে।

শনিবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়। 

বিবৃতিতে আরো বলা হয়, মুষ্টিমেয় কিছু সিন্ডিকেট ও দুর্নীতিবাজদের হাতে বাংলাদেশের অর্থনীতি যেভাবে জিম্মি হয়ে পড়ছে তাতে দেশের মানুষ হতাশ ও উদ্বিগ্ন। বিবৃতিতে সরকারকে অবিলম্বে এবারের চামড়ার মূল্য নিয়ে যে ঘটনা ঘটেছে তার কারণ উদঘাটন করে ভবিষ্যতে ব্যবস্থা গ্রহণ এবং এসকল সিন্ডকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

বিবৃতিতে আরো বলা হয়, ডেঙ্গু নিয়ে সমস্যাকে অস্বীকার করা, দুর্নীতি-অব্যবস্থাপনা পর দেশের মানুষ এবার চামড়া নিয়ে সিন্ডিকেটের ষড়যন্ত্র প্রত্যক্ষ করল। দুর্ভাগ্যজনক যে দেশের চতুর্থ বৈদেশিক মুদ্রা অর্জনকারী এই শিল্প যখন এই ধরণের ঘটনার কারণে বিপর্যয়ের মুখোমুখি, তখন সরকারের কর্তৃপক্ষ একে-ওকে দোষ দিয়েই দায় সারতে চাচ্ছে। 

বিডি প্রতিদিন/মজুমদার
 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর