Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৯ ১৪:১৬
আপডেট : ১৯ আগস্ট, ২০১৯ ২২:১০

মহাখালী বাস টার্মিনালে টায়ারে পানি, ৫ লাখ টাকা জরিমানা

অনলাইন প্রতিবেদক

মহাখালী বাস টার্মিনালে টায়ারে পানি, ৫ লাখ টাকা জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর মহাখালী বাস টার্মিনালে শত শত টায়ারে পানি জমে থাকায় মালিকদের ৫ লাখ টাকা জরিমানা করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিষয়টি দেখে মেয়র বলছেন, জরিমানা ও শাস্তি হবে। তবে কে এই টায়ার রেখেছে তা শনাক্ত করা যায়নি।

ডেঙ্গুর বাহক এডিস ইজিপ্টি মশার সম্ভাব্য প্রজনন ক্ষেত্রের একটি গাড়ির পরিত্যক্ত টায়ার। এবার ডেঙ্গুর ব্যাপক প্রকোপের মধ্যেও রাস্তার ধারে বিপুল সংখ্যক টায়ার অরক্ষিত অবস্থায় পড়ে আছে। আর বৃষ্টির পানি জমে সেগুলো মশার প্রজনন ক্ষেত্র হয়ে উঠেছে।

মেয়র আতিকুল বলেন, আমি ১৫ দিন আগে এসব টায়ার সরাতে বলেছিলাম। কিন্তু কেউ তা করেনি। এজন্য এ টায়ার মালিককে জরিমানা এবং অনাদায়ে শাস্তি দেয়া হলো। এটি টার্মিনাল এলাকার বাইরে। বাস মালিকরা আমাকে বলেছেন, এটি ওয়াসার জায়গা।

বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, জরিমানা করা টায়ার পরিত্যক্ত। এগুলো কিনে রাবার বের করা হয়। যারা এগুলো কিনেছে তাদের শনাক্ত করে জরিমানা আদায় করা হবে।

এডিস মশা নিধনে আগামী মঙ্গলবার থেকে ‘চিরুনি অভিযান’ শুরু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। প্রতিটি ওয়ার্ডকে ১০ ভাগে ভাগ করে একজন পরিচ্ছন্নতাকর্মীর নেতৃত্বে এই অভিযান চলবে।

কোনো বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া গেলে লাল রঙের স্টিকার সাঁটানো হবে। পরে আবার সেই বাড়িতে গিয়ে লার্ভা মিললে নেয়া হবে আইনি ব্যবস্থা।

বিডি প্রতিদিন/১৯ আগস্ট, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য