১৪ নভেম্বর, ২০১৯ ১৬:২৩

বরিশালে আয়কর মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে আয়কর মেলার উদ্বোধন

দেশের অন্যান্য স্থানের মতো বিভাগীয় শহর বরিশালেও শুরু হয়েছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার সকাল ১০ টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। 

বরিশাল অঞ্চল কর কমিশনার মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য রওশন আরা বেগম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এবং জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. সাইদুর রহমান রিন্টু। 

বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলার প্রথম দিন আয়কর এবং রিটার্ন জমা দিতে করদাতাদের ব্যাপক সাড়া পড়েছে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা সর্ব সাধারনের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় বিভিন্ন ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের ১৬টি স্টল রয়েছে। এসব স্টলে আয়কর রির্টান (সম্পদ বিবরনী ও কর নির্ধারণ) ও কর ধার্য করে তাৎক্ষণিক কর জমা নেয়ার ব্যবস্থা রয়েছে। 

বরিশালের কর কমিশনার মো. খাইরুল ইসলাম বলেন, করদাতারা যেন একই স্থানে কোন হয়রানি ছাড়াই আয়কর সংক্রান্ত সকল কার্যক্রম সম্পন্ন করতে পারে সে লক্ষ্যেই ২০১০ সাল থেকে এই আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। এটা ওয়ান স্টপ সার্ভিস। আয়কর বিভাগ এই মেলার মাধ্যমে করদাতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এবারের আয়কর মেলাও সফল হবে বলে ধারণা বরিশালের কর কমিশনারের। 

বিভাগীয় শহর বরিশালে ৭ দিন, বিভাগের বিভিন্ন জেলায় ৪ দিন এবং বিভিন্ন উপজেলায় ২ দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর