শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২২:০৩
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ২৩:২০

লবণ সংকটের গুজব প্রতিরোধে অভিযান, মাইকিং

রংপুর প্রতিনিধি

লবণ সংকটের গুজব প্রতিরোধে অভিযান, মাইকিং

'লবণ পাওয়া যাবে না, সংকট দেখা দেবে লবণের' এমনি গুজবের উপর ভিত্তি করে আকস্মিকভাবে বিভাগীয় নগরী রংপুরসহ পুরো জেলায় লবণ কেনার হিড়িক পড়ে গেছে। ফলে হঠাৎ করে প্রতিকেজি লবণ এক লাফে এক থেকে দেড়শ টাকায় বিক্রি হচ্ছে। দোকানদাররা বলছেন- দুপুরে গুজব ছড়িয়েছে লবণ সংকটের। ফলে নারী-পুরুষ নির্বিশেষে মানুষ দোকানে আসছেন লবণ কিনতে যার প্রয়োজন এক কেজি তিনি নিচ্ছেন ৭/৮ প্যাকেট। ফলে মুহুর্তের মধ্যে বাজারে লবণ উধাও হয়ে গেছে। 

এদিকে, সাধারণ মানুষের মাঝে আতঙ্ক দেখা দিলে মঙ্গলবার সন্ধ্যায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নগরীর মিনি সুপার মার্কেটে অভিযান চালান। তিনি সাধারণ মানুষ যাতে আতঙ্কিত না হন সে জন্য ব্যবসায়ীদের সহযোগিতা করার আহ্বান জানান। সেই সাথে যারা লবণের সংকট সৃষ্টি করবে কিংবা দাম বেশি চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা বলেন। 

অন্যদিকে, মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে লবণের কোনো সংকট নেই বলে মাইক যোগে প্রচারণা চালানো হচ্ছে। এ ব্যাপারে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান, লবণের কোনো সংকট নেই। তারপরও সাধারণ মানুষের মাঝে গুজব ও বিভ্রান্তি দূর করার জন্য আমরা প্রচারণা চালাচ্ছি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য