শিরোনাম
২০ নভেম্বর, ২০১৯ ১৩:০৭

পরিবহন ধর্মঘটে স্থবির কুমিল্লা

কুমিল্লা প্রতিনিধি:

পরিবহন ধর্মঘটে স্থবির কুমিল্লা

পরিবহন ধর্মঘটের কারণে স্থবির হয়ে পড়েছে কুমিল্লা। বুধবার নগরীর শাসনগাছা, জাঙ্গালিয়া ও চকবাজার বাসস্ট্যান্ডে সহস্রাধিক যাত্রী অপেক্ষা করতে দেখা যায়। তবে কোথাও কোন যানবাহন চলাচলের খবর পাওয়া যায়নি।

নগরীর শাসনগাছা এলাকায় প্যাডেল ও ব্যাটারি চালিত অটোরিকশা এদিক ওদিক করে যাত্রী আনা নেওয়া করলেও পরিবহন শ্রমিকদের অবরোধের কারণে পুরো শাসনগাছা এলাকায় কোন যানবাহন নেই। 
 এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে দুই একটা মালামাল আনা নেয়ার কাজে ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোন যাত্রীবাহী পরিবহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রীর হাহাকার ছিলো লক্ষ্যণীয় বিষয়।

শাসনগাছা বাসস্ট্যান্ডে শতাধিক নারীকে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায়। এই শ্রমজীবী নারীরা ইপিজেডে চাকরি করেন। শাসনগাছা থেকে অন্তত দেড় কি.মি. পথ। যানবাহন না পেয়ে অগত্যা হেটে রওনা দিয়েছেন তারা।
 
এদিকে নগরীর রেইসকোর্স এলাকায় পরিবহন শ্রমিকদের সিএনজি অটো রিকশা ও প্রাইভেট গাড়ি চলাচলে বাধা দিতে দেখা গেছে।

এ বিষয়ে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। এটা পরিবহন ধর্মঘট নয়। দাউদকান্দি টোলপ্লাজায় ট্রাক লরির ধর্মঘট চলার সময় কুমিল্লা শাসনগাছা থেকে ছেড়ে যাওয়া এশিয়া ও তিশা পরিবহনের যাত্রীবাহী বাসের উপর হামলার পরিপ্রেক্ষিতে জেলা পরিবহন চালক ও হেলপারদের অঘোষিত ধর্মঘট চলছে।  

কুমিল্লা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, কুমিল্লা-ঢাকা রুটে কুমিল্লা থেকে বাস যাচ্ছে না। তবে উপজেলা রুটে কিছু বাস চলছে। শ্রমিকরা কাজ করতে চাইছে না বলে বাস চলাচলে সমস্যা হচ্ছে।   


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর