১৫ ডিসেম্বর, ২০১৯ ২২:০১

প্রশাসকদের দুর্নীতির কারণে পাটখাত আজ দুর্দশাগ্রস্ত : বাম জোট

নিজস্ব প্রতিবেদক

প্রশাসকদের দুর্নীতির কারণে পাটখাত আজ দুর্দশাগ্রস্ত : বাম জোট

গণতান্ত্রিক বাম নেতারা বলেছেন, সরকারের ভুলনীতি ও প্রশাসকদের দুর্নীতির কারণে পাটখাত আজ দুর্দশাগ্রস্ত। আন্তর্জাতিক মুদ্রা তহবিল ও বিশ্ব ব্যাংকের চক্রান্তমূলক পরামর্শ গ্রহণ করে সরকার পাট শিল্পকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রায়ত্ত পাটখাতকে ব্যক্তিমালিকানায় ছেড়ে দেয়ার জন্য সরকার এসব ভ্রান্ত নীতি কার্যকর করে চলছে। এসময় তারা পাটকল শ্রমিকদের দাবি মেনে নেয়ার দাবি জানান।

রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের মিছিল পূর্ব এক সমাবেশে তারা এসব কথা বলেন। পরে মিছিল নিয়ে মতিঝিলস্থ আদমজি কোর্টের বিজেএমসি কার্যালয়ের সামনে তারা সমাবেশ ও বিক্ষোভ প্রদর্শন করেন।

অনশনরত পাটকল শ্রমিক আব্দুস সাত্তার ও সোহরাব হোসেনের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক আবদুল্লাহ ক্বাফী রতন। বক্তব্য রাখেন সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, ইউসিএলবি’র সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আকবর খান, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সদস্য ফখরুদ্দীন কবীর আতিক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম সবুজ। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর