শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২০ ১৪:৪২
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২০ ১৬:০৪

‘সম্পাদকের গ্রেপ্তারি পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই’

অনলাইন ডেস্ক

‘সম্পাদকের গ্রেপ্তারি পরোয়ানার সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার সম্পর্ক নেই’
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, একটি ফৌজদারি অভিযোগে আদালত স্বাধীনভাবে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। তদন্তে অভিযোগ প্রমাণ হলে আদালত স্বাধীনভাবে বিচার করবেন।

আজ রবিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, মৃত্যুটি যদি অবহেলাজনিত হয় বা পোস্টমর্টেম ছাড়া লাশ দাফনের মতো অপরাধের সঠিক বিচার করে আদালত দায়ীদের চিহ্নিত করা হবে। 

তথ্যমন্ত্রী আরও বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিবৃতি আমলে নেওয়ার যোগ্য নয়। এর আগে তারা যুদ্ধাপরাধের বিচার বন্ধের জন্য বিবৃতি দিয়েছিল। এ ছাড়া ফিলিস্তিনে ইসরায়েলিরা পাখির মতো মানুষ হত্যা করছে, সেটা নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কখনো বিবৃতি দেয় না, কিছু বলেও না। তাদের উদ্দেশ্য সবার জানা।

উল্লেখ্য, কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এ ঘটনায় উদ্বেগ জানিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও বাংলাদেশের নাগরিক সমাজের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য