২৪ জানুয়ারি, ২০২০ ১৮:৩৪

নদীতে জাহাজ ভাসাতে গিয়ে দুই শ্রমিক নিহত, আহত ৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নদীতে জাহাজ ভাসাতে গিয়ে দুই শ্রমিক নিহত, আহত ৪

নারায়ণগঞ্জ বন্দরে নির্মাণাধীন জাহাজ নদীতে ভাসানোর সময় চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছে। এছাড়া ৪ জন আহত হয়েছে।  

বৃহস্পতিবার রাতে উপজেলার বিবিজোড়া এলাকার ব্রহ্মপুত্র নদের তীরে ওই ঘটনা ঘটে।  এর মধ্যে বৃহস্পতিবার দিবাগত রাতে নিহত শ্রমিক মো: রাসেল এবং শুক্রবার সকালে শ্রমিক রাসুলের লাশ উদ্ধার করা হয়। 

রাসেলর বাড়ি মেঘনার ঝাউচর এলাকায় ও রাসুল একই এলাকার গিয়াসউদ্দিনের ছেলে। এছাড়া আহত ৪ জনকে উদ্ধার করতে চিকিৎসা দেয়া হয়েছে।

ডকইয়ার্ড শ্রমিকেরা জানান, নির্মাণ শেষে একটি জাহাজ নদীতে ভাসানোর সময় জাহাজের তলা বালুতে আটকে যায়। রাসেল ও রাসুলসহ ৬ জন বালু অপসারণে জাহাজের তলদেশে যায়। এ সময় হুইলওয়্যার ছিড়ে জাহাজটি বসে গেলে এর নিচে চাপা পড়েন ওই ছয়জন। তবে, ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও রাসেল ও রাসুলকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট অভিযান চালিয়ে নিহত দুই শ্রমিকের লাশ উদ্ধার করে। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ জেলা উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, বৃহস্পতিবার জাহাজ চাপায় দুইজন নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।
অপরদিকে ঘটনার পরপরই পালিয়ে গেছে ওয়ার্কসের মালিক। এই ডকইয়ার্ডটি সম্পূর্ণ অনুমোদনবিহীন পরিচালনা করা হচ্ছে। এই প্রতিষ্ঠানটির কোনো বৈধ লাইসেন্স নেই। 

এ ব্যাপারে বন্দর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে আইনী প্রক্রিয়া চলছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর